×

সারাদেশ

নবীগঞ্জে অতিথি পাখি বিক্রেতাকে অর্থদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২১, ০৬:১৪ পিএম

নবীগঞ্জে অতিথি পাখি বিক্রেতাকে অর্থদণ্ড
 

নবীগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের পানিউমদা এলাকা থেকে মেটেমাথা-টিটি পাখি বিক্রেতা উত্তর লামরু গ্রামের আব্দুস সহিদের ছেলে বাচ্চু মিয়াকে ৮টি পাখি সহ উদ্ধার করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

জানা যায়, গত রোববার (১৭ জানুয়ারি) বিকেলে বাচ্চু স্থানীয় এক শিকারির কাছ থেকে ৮টি মেটেমাথা-টিটি কিনে এনে পানিউমদা এলাকায় বিক্রির চেষ্টা করছিলেন। খবর পেয়ে ফরেস্টার তোফায়েল তার কাছে গিয়ে পাখিগুলো কিনতে চান এবং বাচ্চু ৮টি পাখির দাম চেয়েছিলেন দেড় হাজার টাকা। সেখান থেকেই তাকে আটক করা হয়। পরে খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন ঘটনাস্থলে পৌঁছে পাখি বিক্রেতাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন এবং পাখিগুলোকে অবমুক্ত করেন।

এ ব্যাপারে হবিগঞ্জ বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তরের ফরেস্টার তোফায়েল আহমেদ চৌধুরী জানান, ধারণা করা হচ্ছে শীত মৌসুমে প্রায় ৭ হাজার কিলোমিটার পথ পারি দিয়ে সাইবেরিয়া থেকে এ ওয়াটার বার্ডগুলো এসেছে। এর আগে গত ৩ জানুয়ারি বাহুবল থেকে এ জাতের আরও ৫টি পাখি উদ্ধার এবং এক শিকারিকে এক মাসের কারাদণ্ড দিয়েছিল বন বিভাগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App