ধুনটে অবৈধ বালু উত্তোলনে ৭ শ্রমিকের কারাদণ্ড

আগের সংবাদ

সংসদের শীতকালীন অধিবেশন শুরু

পরের সংবাদ

শেখ জামালের নামে টেনিস কমপ্লেক্স

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২১ , ৫:৪৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৮, ২০২১ , ৫:৪৭ অপরাহ্ণ

ঢাকার রমনা টেনিস কমপ্লেক্সের নতুন নামকরণের সিদ্ধান্ত জানিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ। এতদিন টেনিস ফেডারেশনের অন্যতম ভেন্যু হিসেবে পরিচিত ছিল রমনা টেনিস কমপ্লেক্স। এবার এই কমপ্লেক্স পরিচিতি পাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের নামে।

সোমবার (১৮ জানুয়ারি) জাতীয় ক্রীড়া পরিষদ এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছে। লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সের নামকরণের বিষয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধুর পরিবারের প্রতিটি সদস্যই দেশের ক্রীড়াঙ্গনে এক একটি আলোকবর্তিকা। স্বাধীনতার অব্যবহিত পরেই দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে শহীদ শেখ জামালের অবদান সূর্যের আলোর ন্যায় দীপ্তিমান। তিনি নিজেও একজন সফল টেনিস খেলোয়াড় ছিলেন। আমরা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের প্রতি শ্রদ্ধা জানাতে ও ক্রীড়াঙ্গনে তার অবদানকে চিরস্মরণীয় করে রাখতে জাতীয় টেনিস কমপ্লেক্সকে লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স হিসেবে নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করেছি।

এছাড়া বর্তমানে টেনিস কমপ্লেক্সের সার্বিক অবকাঠামো বেশ উন্নয়ন করা হয়েছে। ইতোমধ্যে টেনিস কমপ্লেক্সটি আধুনিকায়ন করতে আটটি নতুন কোর্ট ফ্ল্যাডলাইট স্থাপন করা হয়েছে। পাশাপাশি জিমনেসিয়াম নির্মাণ, প্রধান ফটক সংস্কার ও আধুনিকায়ন, আবাসিক সুবিধাসহ মিডিয়া সেন্টার নির্মাণ, বিদ্যমান ভবনগুলোর প্রয়োজনীয় সংস্কার ও আধুনিকায়নের কাজও শেষ হয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়