নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক হচ্ছে: তথ্যমন্ত্রী

আগের সংবাদ

ঘোড়াশাল নৌকার সম্ভাব্য মেয়র প্রার্থীর শোডাউন

পরের সংবাদ

প্রথাগত পুলিশিং নয়, জনকল্যাণে কাজ করতে হবে

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২১ , ৯:০৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৮, ২০২১ , ৯:০৩ অপরাহ্ণ

প্রথাগত পুলিশিং থেকে আমাদেরকে বেরিয়ে এসে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। দেশের মানুষের আস্থা ও ভালোবাসা অর্জনে বৃহত্তর পরিসরে কাজ করতে হবে। গর্বের সঙ্গে চাকরি করতে হবে যেন গর্ব নিয়ে বাড়ি যেতে পারি। নৌ পুলিশ আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর হাতিরঝিলে পুলিশ প্লাজায় সদ্য স্থানানন্তরিত নৌ পুলিশ সদরদপ্তরে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নৌ পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অতিরিক্ত আইজি (এএন্ডও) মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (ফাইনান্স) এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, পুলিশের সদস্যদের যে যোগ্যতা, দক্ষতা ও মেধা রয়েছে তার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে পারলে দেশ ও মানুষের জন্য আরো অনেক বেশি কাজ করা সম্ভব। তিনি আরো বলেন, পুলিশিং এক ধরনের যুদ্ধ। অপরাধ ও আইনশৃঙ্খলা পরিস্থিতির সঙ্গে সার্বক্ষনিক যুদ্ধ করে সমাজ ও দেশে শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখতে হয়। দেশের স্বার্থে এ যুদ্ধে সব সময় সফল হওয়া জরুরি বলেও মন্তব্য করেন আইজিপি।

অনুষ্ঠানে আইজিপি বাংলাদেশ পুলিশের অপেক্ষাকৃত নতুন ইউনিট নৌ পুলিশকে স্বল্প সময়ের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জনের জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ করে নৌপথে নিরাপত্তা বিধানের পাশাপাশি মাছ ও মাছের প্রজনন অঞ্চল রক্ষা, জলাশয়ের দূষণ কমানো, অবৈধ বালু উত্তোলন বন্ধ করা, অবৈধ জাল উদ্ধার, অবৈধ পাথর উত্তোলন বন্ধ করা, নৌ পুলিশের মাধ্যমে ৯৯৯ এর সাফল্যের কথা ইত্যাদি উল্লেখ করে তিনি নৌ পুলিশের সকল সদস্যকে সাধুবাদ জানান।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়