×

জাতীয়

এতো বড় নির্বাচনেও বিএনপির তৎপরতা নেই: কৃষিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২১, ০৮:৪৩ পিএম

এতো বড় নির্বাচনেও বিএনপির তৎপরতা নেই: কৃষিমন্ত্রী

বিএনপি জনবিচ্ছিন্ন হওয়ায় চলমান পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগকে নিজেদের বিদ্রোহী প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। কৃষিমন্ত্রী বলেন, ‘দেশে পৌরসভার নির্বাচন হচ্ছে। এখন পর্যন্ত পৌর নির্বাচনের ভোট সুষ্ঠু ও সুন্দর হয়েছে, প্রচুর ভোটার এসেছেন। এতো বড় নির্বাচনেও বিএনপির কোনো তৎপরতা নেই। আমরা মনে করেছিলাম বিএনপির সাথে প্রতিদ্বন্দ্বিতা হবে; অথচ কনটেস্ট হচ্ছে আওয়ামী লীগের প্রার্থীর সাথে হয়তো বিদ্রোহী প্রার্থীর’।

কৃষিমন্ত্রী রবিবার রাজধানীর মানিক মিয়া এভিনিউস্থ বিএডিসি অডিটোরিয়ামে ‘ভূগর্ভস্থ পানি মনিটরিং ডিজিটালাইজেশন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বিএডিসি ‘ক্ষুদ্রসেচ উন্নয়নে জরিপ ও পরিবীক্ষণ ডিজিটালাইজেশন প্রকল্পের’ আওতায় এ সেমিনারের আয়োজন করে।

কৃষিমন্ত্রী বলেন, ‘বিএনপি দেশের মানুষ থেকে বিচ্ছিন্ন হয়েছে। ২০০১-০৫ পর্যন্ত এই ৫ বছরে ক্ষমতায় থেকে তারা নিজেদের কবর নিজেরাই খুঁড়েছে। তারা অর্থনীতিতে চরম বিপর্যয় নিয়ে এসেছিল, জঙ্গিদের উৎসাহিত করেছিল। জামায়াতের সঙ্গে মিলে জঙ্গিবাদ, সন্ত্রাস দিয়ে চরম আতঙ্ক ছড়িয়েছিল। সারা জাতি সবসময় আতঙ্কের মধ্যে ছিল। অর্থনীতি ধ্বংসের মুখে ছিল। ঠিক তখনই ১/১১ হয়; এবং পরবর্তীতে দেশের মানুষ বিপুল ভোটে আওয়ামী লীগকে ক্ষমতায় আনে।'

সেমিনারে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষিসচিব মো. মেসবাহুল ইসলাম। বিএডিসির চেয়ারম্যান মো: সায়েদুল ইসলামের সভাপতিত্বে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সেচ ও পানি বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুল মজিদ, সিইজিআইএসের নির্বাহী পরিচালক মালিক ফিদা আবদুল্লাহ খান, প্রকল্প পরিচালক মো: জাফর উল্লাহ ও বিএডিসির সদস্য পরিচালক (ক্ষুদ্রসেচ) মো: আরিফ বক্তৃতা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App