ই-বিজনেস স্কলার এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

আগের সংবাদ

কমরেড অমল সেনের মৃত্যুবার্ষিকী

পরের সংবাদ

শীর্ষে বাংলাদেশ নৌবাহিনী

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১ , ১০:০৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২১ , ১০:০৯ অপরাহ্ণ

বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের পর্দা নেমেছে রবিবার। তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা শেষে পদক তালিকায় শীর্ষে বাংলাদেশ নৌবাহিনী। মোট ২১টি স্বর্ণপদক পেয়েছে নৌবাহিনীর অ্যাথলেটরা। এবারের আসরে হয়েছে নতুন দুটি জাতীয় রেকর্ড। যেখানে দ্বিতীয় দিনে ১৭ বছর পর নতুন একটি জাতীয় রেকর্ড করেছেন নৌবাহিনীর রিংকি বিশ্বাস। ৩০০০ মিটার দৌড়ে এই রেকর্ড গড়তে তিনি সময় নিয়েছেন ১০:৪৩:৩০ মিনিট। এই ইভেন্টে ২০০৩ সালে হালিমা খানম বীথি সময় নিয়েছিলেন ১১:০৮.১৫ মিনিট। এর আগে প্রতিযোগিতার প্রথম দিনে নতুন জাতীয় রেকর্ড করতে গিয়ে হাইজাম্প মহিলা ইভেন্টে ১.৭০ মিটার লাফান বাংলাদেশ সেনাবাহিনীর মোছা. ঋতু আক্তার। এ ছাড়া জহির রায়হার ও শিরিন আক্তার প্রত্যেকে ৪টি করে স্বর্ণপদক জিতেছেন।

তিন দিনে মোট ৩৬টি ইভেন্ট সম্পন্ন হয়েছে। ২১টি স্বর্ণ, ১২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জ মোট ৪৬টি পদক নিয়ে বাংলাদেশ নৌবাহিনী পদক তালিকার শীর্ষে। ১৩টি স্বর্ণ, ২০টি রৌপ্য এবং ৯টি ব্রোঞ্জসহ মোট ৪২টি পদক নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে বাংলাদেশ সেনাবাহিনী এবং ১টি স্বর্ণ ও ৫টি ব্রোঞ্জসহ মোট ৬টি পদক নিয়ে তৃতীয় স্থানে বাংলাদেশ আনসার ও ভিডিপি।

পুরুষ বিভাগে সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর জহির রায়হান এবং মহিলা বিভাগে সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর রিতু বিশ্বাস। এই প্রতিযোগিতায় সেরা সংগঠকের পুরস্কার পেয়েছেন এস এম শরাফত হোসেন, প্রতিষ্ঠাতা শেখ শরাফত একাডেমি, যশোর।

এবারের জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৬৪ জেলা, ৮ বিভাগ, বিশ^বিদ্যালয়, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বিজেএমসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৫০ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬ ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে পুরুষদের ২২ ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় নদীরক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিসেস নাদিরা আলী খান। সঞ্চালনা করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব (মন্টু)।

 

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়