রাজধানীতে বই কারখানা থেকে শিশুর লাশ উদ্ধার

আগের সংবাদ

রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত

পরের সংবাদ

নবীগঞ্জ পৌর নির্বাচন

মন্ত্রীর জামাতাকে হারিয়ে বিজয়ী বিএনপি

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১ , ৯:৫২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২১ , ১০:৩৬ অপরাহ্ণ

শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশ এবং কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার (১৭ জানুয়ারি) দিনব্যাপী নবীগঞ্জ পৌর নির্বাচনের প্রতি নজর ছিল উৎসাহী জনতার। উক্ত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে অংশ নিয়েছিলেন বন ও পরিবেশ মন্ত্রীর জামাতা গোলাম রসুল রাহেল চৌধুরী। তাকে ২৬৪ ভোটের ব্যবধানে পরাজিত করে টানা দ্বিতীয়বারের মতো মেয়র পদে বিজয়ী হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী ছাবির আহমদ চৌধুরী।

বেসরকারি ফলাফল অনুযায়ী, মোট ১০টি কেন্দ্রে বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরীর প্রাপ্ত ভোট ৫ হাজার ৭৪৯। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরীর প্রাপ্ত ভোট ৫ হাজার ৪৮৫। ২৬৪ ভোটের ব্যবধানে বেসরকারি ফলাফলে বিজয়ী হন ছাবির আহমদ চৌধুরী। বিএনপির সমর্থকরা নিজেদের প্রার্থীকে বিজয়ী করে আনন্দ মিছিল করেছেন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে

সতর্ক অবস্থানে ছিল আইন-শৃঙ্খলা বাহিনী। এর আগে শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এক টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট চলাকালীন প্রত্যেকটি সেন্টারে ভোটরদের দীর্ঘ লাইন লক্ষ্য করা যায়। বিকেল ৪টার পর শুরু হয় ভোট গণণা। পরে কেন্দ্র থেকে ভোটের ফলাফল উপজেলা কন্ট্রোল রুমে নিয়ে আসেন স্ব স্ব ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসারবৃন্দ। রাতে ফলাফল ঘোষণা করেন জেলা রির্টানিং অফিসার সাদেকুল ইসলাম। ফলাফলে বিএনপি মনোনীত প্রার্থী ছাবির আহমদ চৌধুরীকে বিজয়ী ঘোষণা করা হয়।

এদিকে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী ফলাফলের পরিবর্তণের অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখান করেছেন । শনিবার রাতে ফলাফল ঘোষণার পর নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে নৌকার প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী অভিযোগ করে বলেন, নহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট গ্রহণ শেষে ভোটকেন্দ্রের ফলাফল অনুযায়ী আমি ৯৯২ ভোট পেয়ে নির্বাচিত হই। কিন্তু সরকারি হিসেবে আমাকে ৬৬৯ ভোট দেখানো হয়েছে। আমাকে ইচ্ছা করে ফলাফল টেম্পারিং করে পরাজিত করা হয়েছে। আমি এ বিষয়ে আইনি লড়াই করে যাবো।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়