প্রক্রিয়াজাতকরণে সক্ষমতা সত্ত্বেও অকটেন আমদানি!

আগের সংবাদ

সিনেমায় বিজয়ের ইতিহাস ফুটিয়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

ফেব্রুয়ারিতেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাবনা

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১ , ৮:০১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২১ , ১০:৪৫ অপরাহ্ণ
স্কুলগামী শিক্ষার্থীরা

করোনাভাইরাস মহামারীর কারণে বন্ধ থাকা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা রয়েছে। তবে শুরুতে সব প্রতিষ্ঠান খুলে দেয়া হলেও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের আংশিক উপস্থিতিতে ক্লাস নেয়া হবে।

এ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতি বছরের এসএসসি সমমান ও এইচএসসি সমমান পরীক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে বলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) সূত্রে জানা গেছে। রবিবার (১৭ জানুয়ারি০ সন্ধ্যায় শিক্ষামন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের সংবাদমাধ্যমে বলেন, ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাবনা রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রণালয় সূত্র জানায়, ফেব্রুয়ারি থেকে সব শিক্ষার্থীর ক্লাস শুরু হবে না। এ ক্ষেত্রে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস শেষ করতে ক্লাস শুরু করা হবে। ধাপে ধাপে অন্যান্য শ্রেণির ক্লাস শুরু করা হবে। এর আগে করোনা পরিস্থিতি বিবেচনায় স্কুল-কলেজের চলমান ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত বাড়ায় সরকার। তবে কওমি মাদরাসা এ ছুটির আওতামুক্ত রয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়