শিবগঞ্জে উৎসবমূখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল

আগের সংবাদ

রামগতি পৌর নির্বাচনে মেয়র পদে ৫ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

পরের সংবাদ

নির্মাণ শ্রমিককে জার্সি দিয়ে বিড়ম্বনায় সিলভা

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১ , ৬:১২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২১ , ৬:১৩ অপরাহ্ণ

করোনা ভাইরাস এখন নতুন করে হানা দিচ্ছে ইউরোপের দেশগুলোতে। বেশ কয়েক দিন কম থাকার পর এখন সংক্রমণের হার উপরের দিকে ফলে নতুন করে আবার বিধি-নিষেধ আরোপ করা হচ্ছে। করোনার নতুন সংক্রমণ বেশ ভালোই আঘাত হেনেছে ইংল্যান্ডের ইংলিশ প্রিমিয়ার লিগে। এখন পর্যন্ত বেশ কয়েকটি ম্যাচ স্থগিত হয়ে গেছে।

ফলে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, নিয়মগুলো মানতে বলা হয়েছিল সেগুলো যেন কঠোরভাবে মানা হয়। করোনার কারণে জারি করা অন্যতম একটি নিয়ম হলো কোনো খেলোয়াড় জার্সি অদল বদল করতে পারবে না বা কাউকে জার্সি দিতে পারবে না। তবে সেই নিয়ম পরশু দিন ভঙ্গ করেন পিএসজি থেকে এই মৌসুমে চেলসিতে নাম লেখানো থিয়াগো সিলভা। গতকাল ফুলহ্যামের মাঠে খেলতে যায় চেলসি। আর সেই মাঠে কাজ করছিল এক নির্মাণ শ্রমিক। তাকেই ম্যাচ শেষে নিজের জার্সিটি দেন সিলভা। জার্সিটি দেয়ার জন্য আবদার করেছিলেন সেই শ্রমিক। ফলে আবদার মেটান এই ব্রাজিলিয়ান সুপারস্টার। তবে সেই শ্রমিকের মন রক্ষা করতে গিয়ে এখন বিপদ হয়েছে সিলভার। তাকে ম্যাচ খেলার জার্সি দেয়ার জন্য এখন শাস্তির মুখে পড়তে হতে হবে। এমন খবরই জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইল।

গত সপ্তাহেই প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ নতুন করে হুঁশিয়ার করে দেয় খেলোয়াড়দের। তারা জানায় কোনোভাবেই ভুল করেও জার্সি অন্য কাউকে দেয়া যাবে না বা বদল করা যাবে না। আর তা যদি কেউ করে ফেলে তাহলে তাকে ম্যাচ থেকে নিষিদ্ধ করা হবে। এখন যদি প্রিমিয়ার লিগ কড়াকড়ি দেখায় তাহলে সিলভাকে নিশ্চিতভাবে সাইড বেঞ্চে বসে থাকতে হবে।

করোনাতে এখন যে কটি দল সমস্যায় আছে তার মধ্যে অন্যতম হলো এই ফুলহ্যাম। গত ডিসেম্বর মাসেই টটেনহ্যাম ও বার্নলের বিপক্ষে তাদের ম্যাচটি স্থগিত করে দিতে হয়েছে। প্রিমিয়ার লিগের অন্য দল অ্যাস্টন ভিলা নতুন বছরে মাত্র ১টি ম্যাচ খেলার পর আর মাঠেই নামতে পারেনি। ক্লাবের বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হওয়ায় তাদের অনুশীলনসহ সব কিছু বন্ধ রয়েছে। ফলে এখন বাড়তি সতর্কতা অবলম্বন করছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। আর এমন সতর্কতার মধ্যেই সিলভার এই কাণ্ড ক্ষুব্ধ করেছে তাদের। তাদের কথা হলো খেলোয়াড়রা যদি প্রতিপক্ষ দলের খেলোয়াড় বা অন্য কাউকে জার্সি দিতেই চায় তাহলে রিজার্ভে থাকা জার্সি থেকে যেন দেয়। কোনো অবস্থাতেই ম্যাচ খেলা জার্সি না দেয়।

এদিকে পিএসজির সাবেক অধিনায়ক থিয়াগো সিলভা পিএসজির সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কের ইতি টেনে এই মৌসুমে চেলসিতে যোগ দেন। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত মোট ১৭টি ম্যাচ খেলেছেন এই ডিফেন্ডার। রক্ষণভাগের খেলোয়াড় হলেও তিনি এখন পর্যন্ত ২টি গোল করতে সমর্থ হয়েছেন চেলসির হয়ে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়