কঠোর নীতিমালা প্রণয়ন করেছে ইমো

আগের সংবাদ

দাউদকান্দিতে ৫৯ প্রার্থীর মনোনয়ন দাখিল

পরের সংবাদ

খসড়া তালিকা প্রকাশ

দেশে মোট ভোটার ১১ কোটি ১২ লাখ ৮৪,১৫৮ জন

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১ , ৬:৫৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২১ , ৮:০৩ অপরাহ্ণ

খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই তালিকা অনুযায়ী দেশে ভোটারের সংখ্যা ১১ কোটি ১২ লাখ ৮৪ হাজার ১৫৮ জন । খসড়া তালিকায় ২০১৯-২০২০ সালে নতুন ১৪ লাখ ৬৫ হাজার ৪৬ জন ভোটার নিবন্ধিত হয়েছেন বলে জানিয়েছেন ইসি সচিব মো. আলমগীর। রবিবার বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসি সচিব সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, ২০১৯-২০২০ সালের হালনাগাদে নতুন ১৪ লাখ ৬৫ হাজার ৪৬ জন ভোটার নিবন্ধিত হয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ১ হাজার ৯৮৩ জন, মহিলা ভোটার ৫ লাখ ৬৩ হাজার ৪৬ জন এবং হিজড়া হিসেবে আবেদন করেছেন ১৫ জন। কারো কোনো তথ্য ভুল থাকলে বা সংশোধন করার প্রয়োজন হলে তা সংশোধনের জন্য ৩১ জানুয়ারীর মধ্যে আবেদন করতে হবে বলেও জানান তিনি।

সচিব জানান, আজ রবিবার পর্যন্ত ইসির তালিকায় মোট ১১ কোটি ১২ লাখ ৮৪ হাজার ১৫৮ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ৫ কোটি ৬৩ লাখ ৮৪ হাজার ৫১৩ জন, মহিলা ভোটার ৫ কোটি ৪৮ লাখ ৯৯ হাজার ২৭০ জন এবং হিজড়া ভোটার ৩৭৫জন।

সচিব আরও জানান, এখানে মৃত ভোটারদের বাদ দেওয়া হয়নি। যাচাই বাছাইয়ের পরে ২ মার্চ যে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে তখন সেখানে মৃত ভোটারদের তথ্য থাকবে। ২ মার্চ চ’ড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়