খেলা ছেড়ে দেয়ার ভূত চেপেছিল নেইমারের মাথায়

আগের সংবাদ

তেজগাঁওয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ৪ জন শঙ্কামুক্ত

পরের সংবাদ

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘নিরুদ্দেশ যাত্রা’

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১ , ৭:১৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২১ , ৮:৪৩ অপরাহ্ণ

ঊনবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে ১৬ জানুয়ারি। এবারের উৎসবে স্পিরিচুয়াল বিভাগে প্রদর্শিত হবে স্বাধীন চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ দাসের ‘নিরুদ্দেশ যাত্রা (Ex Nihilo Nihil Fit)’। বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট প্রযোজিত বাংলা সাহিত্যের অন্যতম কথাসাহিত্যিক আখতারুজ্জামান ইলিয়াসের ‘নিরুদ্দেশ যাত্রা’ গল্পের ভাব অনুপ্রেরণায় নির্মিত হয়েছে নিরীক্ষাধর্মী এ চলচ্চিত্রটি।

দেড় বছর আগে নির্মিত হলেও এবারই প্রথমবারের মতো উৎসবে দর্শকরা উপভোগ করতে পারবেন ‘নিরুদ্দেশ যাত্রা’ চলচ্চিত্রটি। আগামী ১৯ জানুয়ারি বাংলাদেশ জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে এটি। চলচ্চিত্রটির শুটিং হয়েছে পানাম নগর, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও শেরপুর জেলার হুজুরিকান্দা গ্রামে। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন এমেল রুমী, অরিন্দম সরকার, সমরজিৎ ভৌমিক, মেশকাতুল মাসাবিহ সঞ্চারী, শঙ্করী বল, অমল বসাক, আব্দুস সালাম, জয়নাল আবেদিন ঝন্টু, মোশারফ হোসেন, নাজমুল হক শাহিন, রাদ আহমেদ ফুয়াদ প্রমুখ। সঙ্গীতায়োজন করেছেন নাজিম রনি।

উল্লেখ্য, এবারের উৎসবে মোট ৭৩টি দেশের ২২৬টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। রাজধানীর কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল ও প্রধান মিলনায়তন, শিল্পকলা একাডেমির চিত্রশালা ও নৃত্যশালা মিলনায়তন এবং শিল্পকলার নন্দন মঞ্চে চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে। দেবাশীষ দাসের ‘নিরুদ্দেশ যাত্রা’ ছাড়াও স্পিরিচুয়াল বিভাগে প্রদর্শিত হবে অনার্য মুর্শিদ পরিচালিত প্রামাণ্যচিত্র ‘কাসিদা অব ঢাকা’।

‘নিরুদ্দেশ যাত্রা’ সিনেমাটির ট্রেলার-

 

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়