১৩ লক্ষ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী আটক

আগের সংবাদ

আ.লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটি ঘোষণা

পরের সংবাদ

ভোরের কাগজ লাইভে সংবাদ প্রচারের জের

আলোচিত সেই ব্রিজের সংযোগ রাস্তা নির্মাণ

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১ , ৯:১১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২১ , ৯:১১ অপরাহ্ণ

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় রাস্তাবিহীন ব্রিজ নির্মাণে নেই সংযোক রাস্তা তবুও ব্রিজ এই সংবাদ ভোরের কাগজ লাইভসহ আরও বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পর নড়েচরে বসলো প্রশাসন। এনিয়ে উচ্চ পর্যায়ে একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। ঢাকা থেকে আগত গত (২৮ ডিসেম্বর) বিকালের দিকে তদন্ত টিমটি সরেজমিনে গিয়ে রাস্তাবিহীন অপরিকল্পিত ভাবে ব্রিজ নিম্নানের কাজ এবং ব্রিজের দু’পাশে অ্যপ্রোচ চিত্র দেখে অসন্তোষ্ট প্রকাশ করেন তদন্ত টিম। পরে ঠিকাদার এবং পিআইও কে উদ্যোশ্য করে বলেন একশত ভাগ কাজ না হলে ঠিকাদারের জামানত টাকা বাজেয়াপত করা হবে।

এনিয়ে গত শনিবার (১৫ জানুয়ারি) সরেজমিন পরিদর্শনের জন্য পুর্ণরায় আসেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের প্রকল্প পরিচালক আইনুল কবির। পরে প্রকল্পের অ্যপ্রোচ রাস্তা প্রসস্ত করা, মাটি ভরাট দেখে সন্তোষ প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কবির হোসেন, নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের সরকার, শৌলমারী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিল ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ।

উল্লেখ, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু-কালভার্ট নিমার্ণ প্রকল্প ২০১৮-২০১৯ অর্থ বছরে প্রায় ৩০ লক্ষ ৭৯ হাজার ৩৬৪ টাকা ২০ পয়সা ব্যয় ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজে অ্যপ্রোচ রোড ঠিকাদারী প্রতিষ্ঠান তৈরি করে দেওয়ার কথা থাকলেও তা করেনি। পরে সংবাদ প্রকাশ হওয়ার পর তদন্ত টিমের চাপে সেতুর সাথে সংযোগ রাস্তাসহ ব্রিজের অ্যপ্রোচ নির্মাণ করা হয়।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়