×

সারাদেশ

মোংলায় ১৫ মেয়র-কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২১, ১২:৫৩ পিএম

মোংলায় ১৫ মেয়র-কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন

ভোট বর্জন ঘোষণার সময়।

কেন্দ্র দখল ও ভোট কারচুপির অভিযোগ এনে মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র ও কাউন্সিল প্রার্থীরা ভোট বর্জন করেছেন। মেয়র প্রার্থী একজন, ৯ জন কাউন্সিলর প্রার্থী, তিনটি সংরক্ষিত আসনের তিন জনসহ এবং স্বতন্ত্র আরও দুই কাউন্সিলর প্রার্থীসহ মোট ১৫ জন ভোট বর্জন করেছেন।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে বিএনপির মেয়র প্রার্থী জুলফিকার আলীর মোংলা পৌরসভার মাদরাসা রোডের নিজ বাসভবনে প্রার্থীরা এ ভোট বর্জনের ঘোষণা দেন।

মেয়র প্রার্থী জুলফিকার আলী অভিযোগ করে বলেন, ভোট শুরুর সঙ্গে সঙ্গেই প্রতিটি কেন্দ্রে দখল করে আওয়ামী লীগ সমর্থিতরা। তারা ভোটারদের প্রকাশ্যে ভোট দেখাতে বাধ্য করে। সাধারণ ভোটারদের বাধা প্রদান করে। এছাড়া প্রতিটি কেন্দ্রে আমাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। প্রশাসনের সহযোগিতা চেয়েও পাওয়া যায়নি।

ভোটের আগের রাতে তার কর্মী-সমর্থকদের বাড়িতে দুর্বত্তরা হামলা চালিয়েছে ও মারধর করেছে বলে দাবি করেন তিনি। গত রাতে তার ২৭ জন কর্মী-সমর্থকসহ অর্ধশত লোকজনকে মারধর করে আহত করা হয়েছে বলেও তিনি দাবি করেন।

ভোট বর্জন করা কাউন্সিলররা হলেন- ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হাবিব ফকির, ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ইমান হোসেন, ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ইউনুস আলী, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুর রাজ্জাক, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এমরান হোসেন, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী অ্যাড. মো. হোসেন, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. আলাউদ্দীন, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. খোরশেদ আলম, ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এম এ কাদের, সংরক্ষিত ১, ২,৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কমলা বেগম, ৪৫,৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী লিলি বেগম; ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আয়শা বেগম।

মোংলা উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, সকাল থেকেই বিএনপি মনোনিত মেয়র প্রার্থীর পক্ষ থেকে বিভিন্ন অভিযোগ করা হচ্ছিল। আমরা তাৎক্ষণিক ভাবে সেইসব স্থানে স্ট্রাইকিং ফোর্স, ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাঠানো হয়। নির্বাচন বর্জনের বিষয়ে এখনও কোনো কিছু নির্বাচন কমিশনকে জানানো হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App