×

সারাদেশ

নাগেশ্বরীতে বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ হোসেন ফাকু মেয়র নির্বাচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২১, ১০:২২ পিএম

নাগেশ্বরীতে বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ হোসেন ফাকু মেয়র নির্বাচিত

মোহাম্মদ হোসেন ফাকু মেয়র নির্বাচিত

কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ হোসেন ফাকু স্বতন্ত্র নির্বাচন করে বেসরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়।

কন্ট্রোল রুম সূত্রের তথ্য অনুযায়ী,স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হোসেন ফাকু (নারিকেল গাছ) পেয়েছে ১১হাজার ৯৭৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধী জাতীয় পার্টি প্রার্থী আব্দুর রহমান মিয়া (লাঙ্গল)পেয়েছে ৯ হাজার ৩০৭ ভোট, বাংলাদেশ ইসলামী আন্দোলন প্রার্থী রফিকুল ইসলাম (হাতপাখা) পেয়েছে ৬ হাজার ৮৭১, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ফরহাদ হোসেন ধলু (নৌকা) পেয়েছে ৫ হাজার ৭২৬ ও বিএনপি মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম (ধানের শীষ) পেয়েছে ৮০৯ ভোট।

নাগেশ্বরী পৌরসভা নির্বাচনে ২২ কেন্দ্রে ১শ ৪৬ টি কক্ষে ভোটগ্রহণ করা হয়। কাগজের ব্যালটে মোট ৪৬ হাজার ৮শ৫৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন । এদের মধ্যে ২৩ হাজার ৩শ ৮৬ জন মহিলা ও ২৩ হাজার ৪শ৭২ জন পুরুষ ভোটার। তীব্রশীত উপেক্ষা করে সকাল ৮ টার আগেই প্রতি টি ভোট গ্রহণ কক্ষের সামনে সারিবদ্ধ ভাবে সামাজিক দুরত্ব বজায় রেখে বিপুল সংখ্যক ভোটার লাইনে দাঁড়িয়ে পড়েন। গোটা পৌর এলাকা জুড়ে নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ লক্ষ্য করা যায়।

নির্বাচনে মেয়র পদে ৫ জন ছাড়াও কাউন্সিলর পদে ৪৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। প্রশাসন নির্বাচন শান্তিপুর্ণ ও সুষ্ঠু করতে নির্বাচনী এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করেন। উল্লেখ্য ৪২ বর্গকিলোমিটার আয়তনের দ্বিতীয় বৃহত্তম এ পৌরসভার মোট জনসংখ্যা ৯২ হাজার ৩২৮ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App