×

সারাদেশ

ইভিএম পদ্ধতি সম্পর্কে বিএনপি অজ্ঞ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২১, ১১:৫৩ এএম

ইভিএম পদ্ধতি সম্পর্কে বিএনপি অজ্ঞ

ছবি: প্রতিনিধি

মাহবুবউল আলম হানিফ বলেন, ইভিএম একটা আধুনিক পদ্ধতি। এর মাধ্যমে খুব দ্রুত তম সময়ে ভোট প্রদান ও ফলাফল পাওয়া যায়। আসলে ইভিএম সম্পর্কে বিএনপির কোন ধারণা নেই, এ বিষয়ে এখনও তারা অজ্ঞ রয়েছে। তিনি বিএনপিকে দেশ ও জনগণের পক্ষে কথা বলার আহবান জানান। শনিবার (১৬ জানুয়ারি) সকালে কুষ্টিয়া সরকারী কলেজ কেন্দ্রে কুষ্টিয়া পৌর নির্বাচনে ভোট প্রদানকালে এসব কথা বলেন তিনি। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীগের অভিযোগের ভিত্তিতে তিনি আরও  বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক পদ্ধতিতে বিশ্বাস করে। এর ফলে যে কোন নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে বদ্ধ পরিকর। সে জন্যই এ নির্বাচনটা সুষ্ঠুভাবে হচ্ছে। এরপরও এ ভোট নিয়ে কথা বলা মানে কৌতুক ছাড়া আর কিছুই না। বিএনপির দুই দুর্নীতিবাজ শীর্ষ নেতার মুক্তির জন্য সব সময় এসব কথা বলে আসছে তারা।

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে কুষ্টিয়ার ৪ টি পৌরসভায় শান্তিপুর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮ থেকে শুরু হয়ে বিরতীহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবারের নির্বাচনে কুমারখালী পৌরসভায় ইভিএম এবং কুষ্টিয়া, মিরপুর ও ভেড়ামারা পৌরসভায় ব্যালটে ভোটগ্রহণ চলছে। ৪ পৌরসভায় মোট ১২ জন প্রার্থী মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণ করছেন।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, কুষ্টিয়ার ৪টি পৌরসভায় ৯০টি কেন্দ্রে সর্বমোট ২,০২,৪৮৭জন ভোটার তাদের ভোট প্রদান করছেন। সকাল ৮টায় কুষ্টিয়া সদর পৌরসভার বর্তমান মেয়র আওয়ামীলীগ প্রার্থী আনোয়ার আলী শহরের ৩ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং সকাল ৮টা ৪০ মিনিটে কুষ্টিয়া সরকারী কলেজ কেন্দ্রে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি ভোট প্রদান করেন।

মাঘের পড়ন্ত শীতকে উপেক্ষা করে সকাল থেকে প্রায় প্রতিটি কেন্দ্রে ভোটারদের লাইন চোখে পড়ার মতো। তবে প্রথমের দিকে ভোটারের উপস্থিতিত কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়দে থাকে। কুষ্টিয়া সদর পৌরসভার বেশ কয়েকটি কেন্দ্রে বিএনপি প্রার্থীর পোলিং এজেন্টদের পাওয়া যায়নি। নির্বাচনে প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসারের পাশাপাশি বিজিবি ও র‌্যাবের টহল দেখা গেছে। নির্বাচনকে শান্তিপুর্ণ কুষ্টিয়ার ৪টি পৌরসভায় ১০ প্লাটুন বিজিবি ও ৬৮ জন ম্যাজিষ্ট্রেট নিয়োগ রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App