দেশে করোনায় মৃত্যু আরো ২১, শনাক্ত ৫৭৮

আগের সংবাদ

ড্রেনেজ ব্যবস্থাপনার কর্মপরিকল্পনা ঠিক করতে আগামী সপ্তাহে বৈঠক

পরের সংবাদ

সেন্সর বোর্ডে জমার আগেই বিতর্কিত ‘নবাব এলএলবি’র মুক্তি!

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১ , ৩:৫১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২১ , ৩:৫৩ অপরাহ্ণ

গেল বছরের শেষে মুক্তি পায় শাকিব খানের ছবি ‘নবাব এলএলবি’। ছবিটির ভাইরাল হওয়া একটি দৃশ্য নিয়ে চলে অনেক সমালোচনা। পুলিশকে ‘হেয়’ করার অভিযোগে গ্রেপ্তার করা হয় ছবির পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে। মুক্তির মাসখানেক পর ছবিটি জমা পড়েছে সেন্সর বোর্ডে। দেশের ইতিহাসে সম্ভবত এই প্রথম কোনো ছবি সেন্সর বোর্ডে জমা পড়ার আগেই মুক্তি পেয়েছে। বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত সেন্সরসূচি অনুযায়ী ছবিটি আগামী ১৯ জানুয়ারি বিকাল ৪টায় বোর্ড সদস্যরা দেখবেন।

১৬ ডিসেম্বর ছবিটির অর্ধেক মুক্তি পায় আই থিয়েটার নামের একটি অ্যাপে। এরপর ২৪ ডিসেম্বর রাতে ছবিটির একটি দৃশ্যে পুলিশকে ‘হেয়’ করার অভিযোগে গ্রেফতার করা হয় এর পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে। পুলিশের করা পর্নোগ্রাফি মামলায় দুজনকেই কারাগারে প্রেরণ করেন আদালত।

১১ জানুয়ারি দুজনেই জামিন পেয়ে মুক্ত হন। মূলত জামিনের পরই ছবিটি সেন্সরের জন্য জমা পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

তবে কি ছবিটি এবার প্রেক্ষাগৃহে মুক্তির প্রস্তুতি নিচ্ছেন নির্মাতা ও প্রযোজক। নাকি মামলা ও জামিনের সূত্র ধরেই এটিকে সেন্সরে জমা দেওয়া হলো! কারণ, ওয়েবের জন্য তো ছাড়পত্রের প্রয়োজন নেই।

জবাবে প্রযোজক আজমত রহমান বলেন, ‘ছবিটি হলে মুক্তির কোনও ইচ্ছা নেই আমাদের। এটা অ্যাপেই চলবে। আবার পুলিশের মামলার বিষয়ও নেই এখানে। ছবিটি সেন্সরে জমা দেওয়া আনুষ্ঠানিকতা মাত্র।’

তবে কি অভিযুক্ত দৃশ্য ও সংলাপ সম্পাদন করেই ছাড়পত্রের জন্য জমা পড়েছে নবাব? আজমত রহমান বলেন, ‘ছবির দৈর্ঘ্য আগে বড় ছিল। সেটা কমানো হয়েছে এবার। কিন্তু মূল গল্পের কিছুই বাদ দেওয়া হয়নি। তবে কিছু সংলাপ মিউট করা হয়েছে।’

শাকিব খান অভিনীত ‘নবাব এলএল.বি’ ছবির অন্যান্য চরিত্রে আরও আছেন মাহিয়া মাহি, অর্চিতা স্পর্শিয়া প্রমুখ।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়