মোহাম্মদপুরে ছুরিকাঘাতে কিশোর আহত

আগের সংবাদ

কমলনগরে মাটি পাচারের দায়ে ৯ ট্রাক্টরের জরিমানা

পরের সংবাদ

সতের বছর পর নতুন জাতীয় রেকর্ড

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১ , ৯:১৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২১ , ৯:১৬ অপরাহ্ণ

জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় দিনে ১৭ বছর পর নতুন একটি জাতীয় রেকর্ড হয়েছে। ৩০০০ মিটার দৌড়ে এই রেকর্ড গড়েছেন বাংলাদেশ নৌবাহিনীর রিংকি বিশ্বাস। ৩০০০ মিটার মহিলা ইভেন্টে ১০:৪৩:৩০ মিনিট সময় নিয়ে লক্ষ্যে পৌঁছেছেন তিনি। এই ইভেন্টে ২০০৩ সালে হালিমা খানম বীথি সময় নিয়েছিলেন ১১:০৮.১৫ মিনিট। ৪০০ মিটার ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন জহির রায়হান। এছাড়া নারীদের ১০০ মিটার হার্ডলসে ১৪.৬০ সেকেন্ডে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ নৌবাহিনীর তামান্না আক্তার।

আজ দ্বিতীয় দিন মোট ২৩টি ইভেন্ট সম্পন্ন হয়েছে। ১২টি স্বর্ণ, ৮টি রৌপ্য ও ৯টি ব্রোঞ্জসহ মোট ২৯টি পদক নিয়ে বাংলাদেশ নৌবাহিনী পদক তালিকার শীর্ষে অবস্থান করছে। ৯টি স্বর্ণ, ১৪টি রৌপ্য এবং ৬টি ব্রোঞ্জসহ মোট ২৯টি পদক নিয়ে ২য় অবস্থানে আছে বাংলাদেশ সেনাবাহিনী। ১টি স্বর্ণ ও ১টি ব্রোঞ্জসহ মোট ২টি পদক নিয়ে তৃতীয় অবস্থানে আছে বাংলাদেশ আনসার ও ভিডিপি।

এর আগে প্রতিযোগিতার প্রথম দিনে নতুন একটি জাতীয় রেকর্ড হয়েছিল। যেখানে হাইজাম্প মহিলা ইভেন্টে ১.৭০ মিটার লাফিয়ে এই রেকর্ড গড়েছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর মোছা. ঋতু আক্তার। এই ইভেন্টে বাংলাদেশ নৌবাহিনীর উম্মে হাফসা রুমকী ১.৬৮ মিটার লাফিয়ে ২০১৯ সালে করা নিজের রেকর্ড ছুঁয়েছেন। ১০০ স্প্রিন্টে পুরুষ এককে মোহাম্মদ ইসমাইল ও নারী এককে শিরিন আক্তার দ্রুততম মানব-মানবী হন।

প্রথম দিনে বিকাল ৪:৩০মি পর্যন্ত মোট ৭টি ইভেন্ট সম্পন্ন হয়। ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জসহ মোট ১০টি পদক নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী পদক তালিকার শীর্ষে অবস্থান করছে। ৩টি স্বর্ণ, ৪টি রৌপ্য এবং একটি ব্রোঞ্জসহ মোট আটটি পদক নিয়ে দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ নৌবাহিনী এবং একটিটি স্বর্ণপদক নিয়ে তৃতীয় অবস্থানে বাংলাদেশ পুলিশ।
এবারের অ্যাথলেটিকসের খেলা শুক্রবার শুরু হলেও এর উদ্বোধন হয়েছে আজ (শনিবার)। বিকাল ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। আগামীকাল(রবিবার) বিকাল সাড়ে ৪টায় হবে টুর্নামেন্টের সমাপনী। যা করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এবারের জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৬৪ জেলা, ৮ বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বিজেএমসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৫০ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬ ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে পুরুষদের ২২ ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়