নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি: মাহবুব তালুকদার

আগের সংবাদ

বিপুল ভোটে আলোচিত কাদের মির্জার জয়

পরের সংবাদ

রাজারহাটে হস্তান্তরের জন্য প্রস্তুত ৭০টি আধাপাকা বাড়ি

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১ , ৬:১১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২১ , ৬:১২ অপরাহ্ণ

জেলার রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত উপহার ৭০টি আধাপাকা বাড়ি ভুমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তরের জন্য এখন প্রস্তুত রয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের আর্থিক ব্যয়ে ও উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে ইতোমধ্যে ভূমিহীন ও গৃহহীনদের জন্য খাসজমিতে আধাপাকা ৭০টি ঘর নির্মাণ শেষে বন্দোবস্ত প্রক্রিয়া সম্পন্ন করা হয়।
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আগামী ২৩ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং- এর মাধ্যমে তালিকা ভুক্ত ভুমিহীন হতদরিদ্র পরিবারের কাছে এসব বাড়ি হস্তান্তর করবেন। মুজিব বর্ষ উপলক্ষে সরকার এসব বাড়ি তৈরী করে ভুমিহীন ও আশ্রয়হীন মানুষদের উপহার হিসেবে দিচ্ছেন।
রাজারহাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সজিবুল করিম জানান, উপজেলায় ১কোটি ১৯ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দে ৭০টি আধাপাকা ঘর নির্মাণ করা হয়। প্রতিটি ঘর নির্মাণ বাবদ ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। তিনি আরও জানান, “ক” শ্রেণীর ভূমিহীন পরিবার ২ শতক জমির সাথে একটি টিনসেড আধাপাকা বাড়ি পাবেন।
দ্রুত নির্মাণ কাজ শেষ হওয়ায় গৃহহীনদের এইসব বাড়ি হস্তান্তরের প্রস্তুতি চুড়ান্ত করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং -এর মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে এসব ঘরের চাবি, কবুলিয়ত দলিল, নামজারি খতিয়ান ও ডিসিআর হস্তান্তর করবেন।
শনিবার (১৬ জানুয়ারি) এ ব্যাপারে রাজারহাট উপজেলা নিবার্হী কর্মকর্তা মোছাঃ নূরে তাসনিম বলেন, ভূমিহীন ও গৃহহীন পরিবারের বরাদ্দকৃত আধাপাকা বাড়ি নির্মাণ শেষ হয়েছে। আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের জন্য অপেক্ষা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ভিডিও কনফান্সিং-এর মাধ্যমে ঘোষণা দিলেই প্রত্যেক পরিবারের হাতে উপহার হিসেবে নির্মিত ঘরের চাবিসহ কাগজপত্র তুলে দেয়া হবে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়