মদসহ যুবক গ্রেপ্তার

আগের সংবাদ

ভারতে করোনার টিকাদান কর্মসূচি শুরু

পরের সংবাদ

ফুটবল থেকে অবসর রুনির

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১ , ১:২৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২১ , ১:২৭ অপরাহ্ণ

কার্যত এত দিনে সম্ভবত পাকাপাকি অবসর নিলেন ওয়ে‌ন রুনি। ইংল্যান্ড ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কিংবদন্তি স্ট্রাইকারকে এ বার শুধু কোচের ভূমিকাতেই দেখা যাবে। শুক্রবারই দ্বিতীয় ডিভিশন দল ডার্বি কাউন্টি তাঁকে স্থায়ী ম্যানেজার করল। অবনমনের আতঙ্কে থাকা এই ক্লাব ৩৫ বছরের রুনির সঙ্গে আড়াই বছরের চুক্তি করেছে।

ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে ৫৩ গোল করেছেন রুনি। ম্যান ইউতেও সর্বোচ্চ ২৫৩ গোলের নজির গড়েছেন। যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে ডিসি ইউনাইটেডে কিছু দিন খেলে এক বছর আগে তিনি একইসঙ্গে ফুটবলার-কোচ হিসেবে যোগ দেন ডার্বি কাউন্টিতে। নতুন ক্লাবে ৩৫টি ম্যাচও খেলেন। গত নভেম্বরে ডাচ কোচ ফিলিপ কোকুকে বরখাস্ত করে ডার্বি। তার পর থেকে রুনিই অস্থায়ী ম্যানেজারের দায়িত্ব পালন করছিলেন। এবার এই ক্লাব তাঁর সঙ্গে পাকা চুক্তি করে স্থায়ী ম্যানেজার হিসেবে নিয়োগপত্র দিল। অর্থাৎ ফুটবলারের ভূমিকাতে তাঁকে সম্ভবত আর দেখা যাবে না।

রুনি বলেছেন, “ইংল্যান্ড থেকে ফেরার পরে মনে হয়েছিল, ডার্বি কাউন্টির সত্যিই ভাল কিছু করার ক্ষমতা আছে। তাই অন্য আরও প্রস্তাব থাকলেও খুব সহজেই ওদেরকে বেছে নিই।’’

প্রসঙ্গত ডার্বি কাউন্টি এখন লিগ টেবলে শেষ থেকে তৃতীয় স্থানে রয়েছে। তবে রুনি কাজ চালাতে শুরু করার পরে শেষ ন’টি ম্যাচের পাঁচটিতেই তারা জিতেছে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়