×

খেলা

ইসমাইল-শিরিন দ্রুততম মানব-মানবী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২১, ০৮:৫৭ পিএম

ইসমাইল-শিরিন দ্রুততম মানব-মানবী

জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের পুরুষদের ১০০ মিটার স্প্রিন্টে বাংলাদেশ নৌবাহিনীর মোহাম্মদ ইসমাইল ও নারীদের ১০০ মিটার স্প্রিন্টে শিরিন আক্তার দ্রুততম মানব-মানবী নির্বাচিত হয়েছেন। শুক্রবার থেকে শুরু হওয়া প্রতিযোগিতায় পুরুষ এককে ১০.৫৫ সেকেন্ডে দৌড় শেষ করেছেন ইসমাইল। নারীদের ১০০ মিটার স্প্রিন্টে শিরিনের লক্ষ্যে পৌঁছাতে সময় লেগেছে ১১.৮০ সেকেন্ড।

তিন দিনব্যাপী এই প্রতিযোগিতার শুরু হয়েছে শুক্রবার থেকে। শনিবার বিকেলে হবে এই আসরের উদ্বোধন, প্রধান অতিথি হিসেবে ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। রবিবার বিকেলে সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপে ৬৪ জেলা, ৮ বিভাগ, বিশ^বিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৫০ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬ ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২ ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

এবারের আসরে নেই ইলেকট্রনিক টাইমার ও ফটো ফিনিশ ক্যামেরা। দেশের সর্বোচ্চ অ্যাথলেটিক্স আসরে নেই কোনো স্পনসরও। করোনাকালে অংশগ্রহণ নিয়েও নেই বাড়তি আগ্রহ। তার ওপর তিনদিনের মিট আয়োজনের জন্য বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের একক বরাদ্দও নেই। এই আসরে প্রথম, দ্বিতীয়, তৃতীয় যারা হবেন তারা যথাক্রমে ৩ হাজার, ২ হাজার ও ১ হাজার টাকা পাবে। এ ছাড়া জাতীয় রেকর্ড হলে পাবে ৫ লাখ টাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App