গভীর রাতে মেঘনার মাটি যাচ্ছে ইটভাটায়

আগের সংবাদ

আওয়ামী লীগ প্রার্থীকে সমর্থন দিলেন জাতীয় পার্টি

পরের সংবাদ

বসুরহাট পৌরসভা

নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তুষ্ট বিএনপি

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২১ , ৬:০৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৫, ২০২১ , ৬:০৩ অপরাহ্ণ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচন শনিবার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী নির্বাচনের সার্বিক পরিবেশ এবং আইন-শৃঙ্খলা বাহিনীর ভূমিকা নিয়ে সন্তুষ্ট।

শুক্রবার দুপুরে তিনি জানান, কোথাও পোস্টার ছেঁড়া হয়নি, এমনকি গ্রেপ্তার আতঙ্কও নেই। বাংলাদেশে বিরোধীদের মধ্যে যে ঢালাও অভিযোগের প্রবণতা আছে, বিএনপি প্রার্থীর বক্তব্যে ফুটে উঠলো ভিন্ন চিত্র। অভিযোগ নেই জামায়াত প্রার্থী মাওলানা মোশাররফ হোসেনেরও। ভোট দিয়ে পছন্দের মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করতে প্রস্তুত ভোটাররা।

পৌর নির্বাচনে নোয়াখালীর বসুরহাট নিয়ে আলোচনা তুঙ্গে। ভোটের আগের দিন এলাকাবাসী অপেক্ষায় আছেন, কেমন যাবে শনিবার।

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনের প্রচার চলাকালে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে বসুরহাট নিয়ে। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী আবদুল কাদের মির্জার একের পর এক বক্তব্য সংবাদের শিরোনাম হয়ে এসেছে গণমাধ্যমে।

বাংলাদেশের নির্বাচনগুলোতে সাধারণত বিরোধী দলের প্রার্থীরা ভোট কারচুপি নিয়ে সংশয়ের কথা বলে থাকেন, হুঁশিয়ারি দিয়ে থাকেন। তবে এই এলাকায় এই সতর্কতা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী যিনি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই।

কাদের মির্জার অনুসারীরা সুষ্ঠু ভোটের দাবিতে সড়ক অবরোধ করেছেন, প্রশাসককে বলেছেন, কোথাও কারচুপি হলে কেন্দ্র বন্ধ করে দেয়া হবে।

কাদের মির্জা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বলেছেন, কোনো অভিযোগ এলে ভোট বর্জন না করে তাকে জানাতে। তিনি তাদেরকে নিয়ে রাজপথে নামবেন।

বসুরহাট পৌরসভায় ভোট হবে ইভিএমে। শুক্রবার সকালে বসুরহাট পৌরসভার রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে নয়টি কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের কাছে ইভিএমসহ প্রয়োজনীয় সামগ্রী হস্তান্তর করা হয়।

রিটার্নিং অফিসার রবিউল আলম জানান, নয়টি কেন্দ্রে এক জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। তার সঙ্গে থাকবেন চার জন পুলিশ ও নয় জন আনসার সদস্য।
সেই সঙ্গে যে কোনো অনাকাক্ষিত পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রতি কেন্দ্রে এক জন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দুইটি স্ট্রাইকিং ফোর্স কাজ করবে।

তিনি বলেন, আমরা আশা করছি, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে।

বসুরহাট নির্বাচনে মোট ভোটার ২১ হাজার ১১৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৬২১ জন আর নারী ১০ হাজার ৪৯৪ জন। নির্বাচনে নয়টি কেন্দ্রের সবগুলোকেই গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করছে নির্বাচন কমিশন।

ভোট কেন্দ্রের পাশাপাশি নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের তিনটি দল ও চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানান রিটার্নিং অফিসার রবিউল আলম।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়