×

খেলা

ভাগ্যের সহায়তায় ফাইনালে বার্সেলোনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২১, ১০:৩৯ এএম

ভাগ্যের সহায়তায় ফাইনালে বার্সেলোনা

গুরুত্বপূর্ণ ম্যাচে নামের প্রতি সুবিচার করতে পারেননি গ্রিজম্যান। ট্রাইবেকার থেকে গোল করতে ব্যর্থ হলেও জয় পেয়েছে বার্সা

স্প্যানিশ সুপার কোপার সেমিফাইনালে বুধবার রাতে রিয়াল সোসিয়েদাদকে টাইব্রেকারে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেছে বার্সেলোনা। ম্যাচটিতে অজানা এক ইনজুরির কারনে খেলেননি বার্সার অধিনায়ক লিওনেল মেসি। আর তাকে ছাড়া ম্যাচটিতে জয় পেতে বলতে গেলে ঘাম ছুটে গেছে কাতালানদের। ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে অমীমাংসিতভাবে শেষ হলে ম্যাচের ভাগ্য নির্ধারিত হয় টাইব্রেকারের মাধ্যমে।

আর বার্সাকে টাইব্রেকার থেকে জয় এনে দিতে সবচেয়ে বড় অবদান রাখেন গোলরক্ষক আন্দ্রে টার স্টেগান। তিনি ২টি শট অত্যন্ত দক্ষতার সঙ্গে ঠেকিয়ে দেন। তবে বার্সার হয়ে দ্বিতীয় শট নিতে আসা আন্তোনিও গ্রিজম্যান ও পঞ্চম শট নেয়া ডি ইয়ং টাইব্রেকার মিস করে বসেন। ফলে টাইব্রেকারে গিয়েও ব্যপক উত্তেজনা ছড়ায়। তবে রিয়াল সোসিয়েদাদ তাদের নেয়া শেষ ৩টি শট মিস করায় ডি ইয়ং শেষ শটটি মিস করলেও কোন ক্ষতি হয়নি বার্সার।

ম্যাচটিতে অবশ্য ৩৯ মিনিটের সময় গোল করে বার্সাকে এগিয়ে নিয়েছিলেন দি ইয়ংই। কিন্তু ৫১ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করে সমতায় ফিরতে সমর্থ হয় সোসিয়েদাদ। ডি বক্সের ভেতর ডি ইয়ংয়ের হাতে বল লাগলে এই পেনাল্টি পায় তারা। রিয়াল সোসিয়েদাদের হয়ে পেনাল্টি থেকে গোল করেন মাইকেল ওয়ারজাবেল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App