ধ্রুবকথা

আগের সংবাদ

হ্যান্ডবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার

পরের সংবাদ

বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফের ১৬ তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২১ , ৯:২৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৪, ২০২১ , ৯:৩০ অপরাহ্ণ

পাকিস্তানের বর্বরতা থেকে বাংলাদেশকে মুক্ত করার লক্ষ্যে হাজার ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলমুক্তিযোদ্ধারা। দেশ সংগ্রামে অংশ নেয়া এমনই একজন বীর সৈনিক মুক্তিযোদ্ধা আব্দুর রউফ। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ৭১’র রণাঙ্গনের সৈনিক বীর মুক্তিযোদ্ধা, ৮ নম্বর ধুলিহর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সাবেক আওয়ামী লীগ নেতা স,ম আবদুর রউফ’র ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। সকাল ১১ টায় সাতক্ষীরা পল্লী উন্নয়ন উচ্চ বিদ্যালয় এর আয়োজনে বিদ্যালয়ের প্রাঙ্গণে প্রধান শিক্ষক মো.হাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন বিশিষ্ট সমাজসেবক ডাক্তার মো. শাহারুল ইসলাম আলহাজ্ব মোঃ কোভিদ আহমেদ উক্ত বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক দুলাল চন্দ্র রায়, মনোরঞ্জন শীল, মাওলানা আনোয়ারুল ইসলাম ,ডাক্তার দীনদিপতী বিশ্বাস ,সাংবাদিক মশিউর রহমান ফিরোজ, উক্ত বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ঠাকুরদাস বিশ্বাস প্রমুখ।

এ সময় বক্তারা স্মৃতিচারণ করে বলেন, মানুষের কল্যাণে এলাকার উন্নয়নে দৃষ্টান্তমূলক সফলতা দেখিয়ে ধুলিয়া ইউনিয়ন বাসী তথা সকল স্তরের মানুষের মনের মনিকোঠায় জায়গা করে নিয়েছিলেন প্রাতঃ বীর মুক্তিযোদ্ধা। বর্তমান সময়ের রাস্তাঘাট ,কালবাট গুলোর অধিকাংশই এই প্রাতঃ মুক্তিযোদ্ধার মাধ্যমে তৈরি হয়েছিল। শুধু এখানেই শেষ নয় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ গড়েছিলেন একাধিক শিক্ষা প্রতিষ্ঠান।কারণ এই বীর মুক্তিযোদ্ধা জানতেন দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষা অতি জরুরি।

রাজনীতিতে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ এর ছিল সক্রিয় ভূমিকা। আশির দশকে সাতক্ষীরা সদর থানা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন এই বীর মুক্তিযোদ্ধা। কালের আবর্তে জাতির এই শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ চিরনিদ্রায় নিদ্রায়িত হয়ে শুয়ে আছেন মাটিয়াডাঙ্গা নিজ গ্রামের মাটিতে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়