×

খেলা

বসুন্ধরার শুভসূচনার নায়ক আর্জেন্টাইন বেসেরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২১, ০৯:৪৩ পিএম

বসুন্ধরার শুভসূচনার নায়ক আর্জেন্টাইন বেসেরা

উওর বারিধারার বিপক্ষে ম্যাচ জয়ের নায়ক আর্জেন্টাইন রাউল বেসেরার বল নিয়ে এগিয়ে যাবার চেষ্টা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে উদ্বোধনী দিনের খেলায় শুভসূচনা করেছে বসুন্ধরা কিংস। আজ প্রথম ম্যাচে উত্তর বারিধারাকে ২-০ গোলে হারের স্বাদ দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। বসুন্ধরার শুভসূচনার নায়ক আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল বেসেরা। বারিধারার বিপক্ষে ম্যাচে অ্যাসিস্টসহ একটি গোলও করেছেন তিনি।

বসুন্ধরা কিংস কদিন আগেই বাংলাদেশ ফেডারেশন কাপের শিরোপা জিতে এসেছে। সে মিশনে বসুন্ধরার হয়ে সবচেয়ে সফল ছিলেন আজকের ম্যাচের নায়ক রাউল বেসেরা। ফেডারেশন কাপের পুরো টুর্র্নামেন্টে খেলে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন তিনি। করেছিলেন ৫ গোল, তার সমান গোল করেন সাইফ স্পোর্টিংয়ের কেনেথ ইকেচুকু। সেই বেসেরা আজও ছিলেন সেরা ফর্মে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বারিধারার বিপক্ষে বেসেরার গোলেই লিড পায় বসুন্ধরা কিংস। ৩৫ মিনিটের সময় গোলটি করেন তিনি। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। অবশ্য এ সময়ে বেশ কয়েকটি সুযোগ পেয়েও সঠিকভাবে কাজে লাগাতে পারেননি বারিধারার খেলোয়াড়রা। ফলে অনেকটা হতাশ হতে হয় তাদের। বিরতি থেকে ফিরে আরো একবার নায়করূপে আবিভর্‚ত হন বেসেরা। তবে এবার গোল না, মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিমকে দিয়ে গোল আদায় করে নেন তিনি। ফুটবলে অভিষেকের পর থেকেই দাপট দেখাচ্ছে বসুন্ধরা কিংস। প্রিমিয়ার লিগের শিরোপাসহ এখন পর্যন্ত দুটি বাংলাদেশ ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপেরও ট্রফি জিতেছে তারা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের আবির্ভাব হয়েছিল ২০১৮-১৯ মৌসুমে। তাদের শুরুর মৌসুমেই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। পরের মৌসুমে পাঁচ-ছয়টি করে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর তো খেলাই স্থগিত করে দেয়া হয়। ২০১৯-২০ মৌসুমে বসুন্ধরা প্রথমবার ফেডারেশন কাপের শিরোপার স্বাদ নেয়। ফাইনালে তারা ২-১ গোলে হারায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। আর এবার ফেডারেশন কাপে ফাইনালে সাইফ স্পোর্টিংকে পরাস্ত করেছে ১-০ গোলে।

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ আসরে মোট দল ১৩টি। এটি এ ফরমেটের ১৩তম আসর। আগের আসরগুলোর মধ্যে সবচেয়ে বেশি ট্রফি জিতেছে ঢাকা আবাহনী। আটবার ফাইনাল খেলে আবাহনী চ্যাম্পিয়ন হয়েছে ছয়বার। দ্বিতীয় সর্বোচ্চ তিনবার চ্যাম্পিয়ন হতে পেরেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব আর রানার্সআপ হয়েছে দুবার। শেখ রাসেল ও বসুন্ধরা কিংস শিরোপা জিতেছে একবার করে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে আগামীকাল মাঠে নামবে ঢাকা আবাহনী ও বাংলাদেশ পুলিশ। এ ম্যাচও অনুষ্ঠিত হবে বিকাল ৪টায়। আর তা সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস চ্যানেল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App