×

জাতীয়

পুলিশে মাদক সেবীদের কোন জায়গা হবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২১, ০৬:৩৫ পিএম

পুলিশে মাদক সেবীদের কোন জায়গা হবে না

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম/ছবি: ভোরের কাগজ

মাদক সেবীদের কোন জায়গা পুলিশ বাহিনীতে হবে না বলে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। বুধবার (১৩ জানুয়ারি) সকালে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

সভায় উপস্থিত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে ডিএমপি প্রধান বলেন, বিভিন্ন অপরাধের সঙ্গে যারা জড়িত তাদের গ্রেপ্তার করতে হবে, আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করতে হবে। শুধু পাহারা দিয়ে অপরাধ নিয়ন্ত্রণ করা যাবেনা। তিনি আরো বলেন, বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করতে হবে। এর মাধ্যমে প্রচুর তথ্য পাওয়া যায় যা সমাজে অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

ডিএমপি কশিনার বলেন, মাদক নিয়ন্ত্রণে আরো বেশি তৎপর হতে হবে। মাদক শুধু উদ্ধার করলে হবে না, এর রুট পর্যন্ত যেতে হবে। প্রযুক্তিগত পদ্ধতি প্রয়োগের পাশাপাশি ম্যানুয়েল সোর্স নিয়োগের মাধ্যমে বস্তিসমূহ মাদকমুক্ত করত হবে। মাদকসেবীদের চিহ্নিত করে তাদের মা-বাবা, অভিবাবকদের সঙ্গে কথা বলতে হবে। তারা যেন সুপথে ফিরে আসতে পারে তার জন্য কাজ করতে হবে। পরে ডিসেম্বর-২০২০ সালের অপরাধ পর্যালোচনা সভায় সঠিকভাবে দ্বায়িত্ব পালন করার প্রেক্ষিতে পুরষ্কৃত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App