×

আন্তর্জাতিক

টুইটার-ফেসবুকের পর এবার ইউটিউবে ট্রাম্প নিষিদ্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২১, ০২:০৫ পিএম

টুইটার-ফেসবুকের পর এবার ইউটিউবে ট্রাম্প নিষিদ্ধ

ট্রাম্প

গুগল মালিকানাধীন ইউটিউব মঙ্গলবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চ্যানেল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে। একই সঙ্গে নিয়ম ভেঙে সন্ত্রাসকে উসকে দেওয়ার অভিযোগে তার একটি ভিডিও সরিয়ে দেওয়া হয়েছে।

ইউটিউবের এক বিবৃতিতে বলা হয়েছে, সম্ভাব্য সহিংসতার আশঙ্কায় আমরা ডোনাল্ড ট্রাম্পের চ্যানেলে আপলোড করা নতুন ভিডিও সরিয়ে দিয়েছি। বিবৃতিতে আরও বলা হয়, চ্যানেলটিতে সাময়িকভাবে নতুন কোনো কিছু আপলোড করা যাবে না। এ নিষেধাজ্ঞা অন্তত আগামী সাত দিন বহাল থাকবে।

এর আগে সহিংসতায় উসকানি দেওয়ার অভিযোগে ট্রাম্পকে স্থায়ীভাবে নিষিদ্ধ করে টুইটার। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকও সাময়িকভাবে নিষিদ্ধ করেছে ট্রাম্পকে।

ট্রাম্প এমন উদ্যোগের বিরোধিতা করে বলেছেন, বিরোধী ডেমোক্র্যাট শিবিরের সঙ্গে মিলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো তার কণ্ঠরোধ করার চেষ্টা করছে।

উল্লেখ্য, ট্রাম্পের সমাবেশ থেকে তার সমর্থকদের ক্যাপিটল হিলে কংগ্রেস ভবনে হামলায় দুই পুলিশসহ অন্তত পাঁচজনের মৃত্যু হয়। আরও ৬০ জনের বেশি মানুষ আহত হয়েছেন, যাদের মধ্যে পুলিশ সদস্যরাও রয়েছেন।

ওই ঘটনায় উসকানির অভিযোগ উঠে ট্রাম্পের বিরুদ্ধে। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সমর্থকদের সমাবেশে আসার আহ্বান জানিয়েছিলেন এবং হামলার পর তাদের ‘দেশপ্রেমিক’ বলেও আখ্যায়িত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App