সাকরাইনের ঘুড়ি বিক্রির উৎসবে মেতেছে পুরান ঢাকা

আগের সংবাদ

বন্য হাতির আক্রমণে আহত তিন নারী

পরের সংবাদ

৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১ , ৭:০৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৩, ২০২১ , ৭:৪৯ অপরাহ্ণ

৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত শুধু ঢাকা কেন্দ্রে ৪২তম বিসিএসের এমসিকিউ পরীক্ষা হবে।

বুধবার (১৩ জানুয়ারি) পিএসসির এই দুটি পরীক্ষার সময়সূচি প্রকাশ করে বিজ্ঞপ্তি দিয়েছে। দুই বিসিএসের পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশনাবলী যথাসময়ে কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে। সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৬৬টি শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩২৩ জনসহ সাধারণ ক্যাডারে মোট ৬৪২ জন; প্রফেশনাল ও টেকিনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে। আর করোনাভাইরাস মহামারীর প্রেক্ষাপটে ৪২তম বিশেষ বিসিএসের মাধ্যমে মাধ্যমে দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দেওয়া হবে। ৪১তম বিসিএসে অংশ নিতে পৌনে পাঁচ লাখ চাকরিপ্রার্থী আবেদন করেছেন। আর ৪২তম বিসিএসে অংশ নিতে ৩১ হাজারের বেশি আবেদন জমা পড়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়