মিথিলার নতুন ছবি ভাইরাল

আগের সংবাদ

বসুন্ধরার শুভসূচনার নায়ক আর্জেন্টাইন বেসেরা

পরের সংবাদ

সুযোগ কাজে লাগাতে চান মিরাজ

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১ , ৯:৩৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৩, ২০২১ , ৯:৩৮ অপরাহ্ণ

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। যেহেতু ঘরের মাঠে খেলা তাই এই সিরিজ নিয়ে তামিম-মুমিনুলদের প্রত্যাশা একটু বেশি। উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে আজ চতুর্থ দিনের মতো অনুশীলন করেছে টাইগাররা। তবে এই সিরিজকে নিজের প্রত্যাবর্তনের সিরিজ হিসেবে দেখছেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তিনি ঘরের মাঠে ভালো করার ব্যাপারে বেশ আত্মবিশ্বসী। যদিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাবেন কিনা সেটি এখনো নিশ্চিত নয়। তবুও সুযোগ পেলে কাজে লাগাতে চান। অনুশীলন শেষে মিরাজ বলেন, উইন্ডিজ সিরিজ দিয়েই পুরনো রূপে ফিরব আমি। এছাড়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দলে ফেরাতে স্বস্তিতে নিশ্বাস ফেলছেন মিরাজ।

হোম অব ক্রিকেট মিরপুরে আজ নিবিড় অনুশীলনে ব্যস্ত ছিলেন লিটন-সৌম্যরা। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত টানা ৩ ঘণ্টা বোলিং, ব্যাটিং ও ফিল্ডিং অনুশীলন করে টাইগাররা। ইনডোরে দীর্ঘ সময় ব্যাটিং করেন ৩ সিনিয়র ক্রিকেটার তামিম, সাকিব ও মুশফিক। অনুশীলন শেষে বেশ উচ্ছ্বাসিত হয়ে মিরাজ বলেন, অনেক দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরব। এটা ভেবে আমার খুব ভালো লাগছে। সবচেয়ে বড় কথা গত এক বছর অনেক কঠিন সময়ের মধ্যে গিয়েছি। অনুশীলন করতে পারিনি। যে কারণে আমরা হতাশ ছিলাম সবাই। এক বছর পর ফের খেলা শুরু হচ্ছে তাই আমরা সবাই অনেক খুশি। বিগত কয়েকটা দিন অনুশীলনে বেশ ভালো সময় কাটিয়েছি। নিজেকে প্রস্তুত করার জন্য ভালো সময় পেয়েছি। তাই আমি বেশ আত্মবিশ্বাসী। তাছাড়া আমরা অনেক দিন পর একসঙ্গে হয়েছি। মাঠে ফিরতে সবাই মুখিয়ে আছে। বিশেষ করে সাকিব ভাইও দলে ফিরেছেন। তিনি গত এক বছর খেলার বাইরে ছিলেন। কিন্তু করোনা ভাইরাসের কারণে এই এক বছর আমাদেরও খেলা হয়।

তিনি আরো বলেন, দেশের মাটিতে এবং দেশের বাইরে শেষ যে কয়টা ম্যাচ খেলেছি প্রত্যাশা অনুযায়ী ভালো করতে পারিনি। যেহেতু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগেও ভালো করেছি, এবারো ভালো করার চেষ্টা করব। তার মধ্যে ওয়ানডে এবং টেস্ট দুটোই ঘরের মাঠে খেলা হবে। এই সিরিজে যদি ভালো কিছু করতে পারি তাহলে নিজেকে কামব্যাক করার ভালো সুযোগ পাব। তবে এটাও চেষ্টা করব নিজের পারফরমেন্সটা ভালো করার জন্য। যাতে দিন শেষে দল ভালো প্রত্যাশা অনুযায়ী ফল পায়।

২০ জানুয়ারি মিরপুর স্টেডিয়ামে গড়াবে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ। আর তৃতীয় ও শেষটি গড়াবে ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। একই ভেন্যুতে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ জানুয়ারি। আর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি গড়াবে ১১-১৫ ফেব্রুয়ারি মিরপুর স্টেডিয়ামে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়