ধুনটে আ.লীগের বিদ্রোহী প্রার্থীকে স্থায়ী বহিস্কার

আগের সংবাদ

দ্বিতীয়বার ইমপিচমেন্ট নিয়ে ইতিহাস গড়তে যাচ্ছেন ট্রাম্প!

পরের সংবাদ

শহীদ মিনা পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১ , ১০:৩৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৩, ২০২১ , ১০:৪১ অপরাহ্ণ

‘স্মৃতির মিনার মোর পবিত্র, ভাষার মান সমুন্নত’ শ্লোগানে ঈশ্বরদী উপজেলার সকল শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ঈশ্বরদী উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে দশটায় ঈশ্বরদী শহরের রেলগেট খায়রুজ্জামান বাবু বাস টার্মিনালের কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কার- পরিচ্ছন্ন করা মধ্যদিয়ে সমগ্র উপজেলা এই কর্মসূচি উদ্বোধন করেন ইউএনও পিএম ইমরুল কায়েস। পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।

আর এই কর্মসূচির উদ্বোধনী বক্তব্যে মহান ভাষা আন্দোলনের সকল শহীদ ও ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইউএনও ইমরুল কায়েস বলেন, একুশ আমাদের জাতিসত্তার প্রতীক। স্বাধীনতার প্রতীক। একুশে ফেব্রুয়ারিই স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের প্রেরণার মূল উৎস। এইদিনকে কেন্দ্র করে আমাদের স্বাধীনতার সংগ্রাম বিকশিত হয়েছিল। শহীদ মিনার হচ্ছে বাঙালির সত্তা।

তিনি আরও বলেন, জাতীয় ও আন্তর্জাতিকভাবে ভাষার মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে ঈশ্বরদীর সকাল শিক্ষাপ্রতিষ্ঠানের শহীদ মিনার পরিষ্কার- পরিচ্ছন্ন করার কর্মসূচির গ্রহণ করা হয়েছে। একযোগে সারাদেশে এই কর্মসূচি পালিত হচ্ছে।

আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুন্ডু, সিনিয়র সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক খোন্দকার মাহাবুবুল হক দুদু, সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক সেলিম সরদার, উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলামসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধি ও শিক্ষার্থীরা।

শুভেচ্ছা বক্তব্যে মেয়র আবুল কালাম আজাদ মিন্টু বলেন, এই শহীদ মিনারের সৌন্দর্য বর্ধনের জন্য দুইটি গাছ লাগানো এবং সার্বক্ষণিক পরিষ্কার পরিচ্ছন্ন রাখা হবে।

একই সময় উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক (মাদ্রাসাসহ) উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শহীদ মিনার শিক্ষার্থী, শিক্ষক ও শিশু-কিশোরদের অংশগ্রহণে পরিষ্কার- পরিচ্ছন্নতার কার্যক্রম শুরু হয়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়