শৈলকুপায় ট্রাক-নছিমন সংঘর্ষে নিহত ৭

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

পেশাগত সমস্যা সমাধানে ডিপ্লোমা প্রকৌশলীদের অবস্থান

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১ , ৭:৫৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৩, ২০২১ , ৭:৫৫ অপরাহ্ণ

১৫১জন সহকারী প্রকৌশলীকে চলতি দায়িত্বে পদায়ন, গ্রেডেশন তালিকা হালনাগাদকরণসহ বেশ কয়েকটি দাবিতে বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাকরাইলস্থ জনস্বাস্থ্য প্রকৌশলীর প্রধান কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীগণ।

তাদের দাবিগুলোর মধ্যে ছিল- ৭৯টি নির্বাহী প্রকৌশলীর ক্যাডার পদে ডিপ্লোমা প্রকৌশলীদের অন্তর্ভুক্ত করে প্রস্তাব প্রেরণ, হয়রানিমূলক বদলি বন্ধ, সাময়িক বরখাস্ত ও অন্যান্য শাস্তিমূলক ব্যবস্থা বন্ধকরা, জ্যেষ্ঠ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার সহকারী প্রকৌশলীদের পদোন্নতি বঞ্চিত করে প্রধান প্রকৌশলী কর্তৃক ডিও লেটার সংগ্রহ করে নির্বাহী প্রকৌশলী পদে পদোন্নতি প্রদানের অপকৌশল বন্ধ করা, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার সিনিয়র সহকারী প্রকৌশলীদের পদায়ন ও চলতি দায়িত্ব প্রদান, উপ-সহকারী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলী পদে আউট সোসিং নিয়োগ বন্ধ, অনুমোদিত অর্গানোগ্রামের অবশিষ্ট জনবল মঞ্জুরী, চার্টার অব ডিউটিজ সংশোধন, নবনিযুক্ত উপ-সহকারী প্রকৌশলীদের জন্য ইজিপিসহ বুনিয়াদি প্রশিক্ষণ আয়োজন ইত্যাদি ।

সমিতির সভাপতি মোঃ নুর নবীর সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন সহ-সভাপতি এ বি এম বশিরউল্লাহ, সাধারণ সম্পাদক মোঃ বাদশা মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাসুদুর রহমান, অর্থ সম্পাদক আব্দুল বাতেন সিকদার, সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ার সিকদার, সহ-সাংগঠনিক সম্পাদক এইচএম শাহীন প্রমুখ। বক্তাগণ স্বল্প সময়ের মধ্যে দাবিসমূহ বাস্তবায়ন না হলে আগামীদিনে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়