মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন: তাজুল

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

নয় দিন ব্যাপী দ্বিতীয় বিভাগ দাবা লিগ

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২১ , ৭:৫৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১২, ২০২১ , ৭:৫৩ অপরাহ্ণ

মুজিব বর্ষ মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ ২০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে। ৯ দিন ব্যাপী এ দাবা লিগের খেলা আগামী ২৮ জানুয়ারী পর্যন্ত অনুষ্ঠিত হবে। দ্বিতীয় বিভাগ দাবা লিগ একটি দলগত দাবা ইভেন্টে। প্রতিটি দলে ৪জন নিয়মিত ও ২জন অতিরিক্ত খেলোয়াড় থাকবে। দাবা লিগের খেলা ৮ বা ৯ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

অংশগ্রহণ আগ্রহী দলসমূহ আগামী ১৮ জানুয়ারীর মধ্যে নির্ধারিত এন্ট্রি ও রেজিস্ট্রেশন ফিসহ দলের নাম জমা দিতে পারবেন। মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের পয়েন্ট তালিকার শীর্ষস্থান প্রাপ্ত দু’টি দল আগামী ২০২১ এর শেষে অনুষ্ঠিত প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করবে। এটি একটি আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা, খেলোয়াড়দের রেটিং হ্রাস-বৃদ্ধিসহ নতুন খেলোয়াড়দের রেটিং প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। এ ইভেন্টে পঞ্চাশ হাজার টাকার অর্থ পুরস্কার থাকবে যার মধ্যে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার টাকা, রানার্স-আপ দল ১৫ হাজার টাকা ও তৃতীয় স্থান লাভকারী দল ১০ হাজার টাকা অর্থ পুরস্কার পাবে। শীর্ষস্থান প্রাপ্ত তিনটি দলের খেলোয়াড়দের ওয়ালটন সামগ্রী, ট্রফি ও মেডেল প্রদান করা হবে।

মুজিব বর্ষ মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ উপলক্ষে মঙ্গলবার বাংলাদেশ দাবা ফেডারেশনের দাবা ক্রীড়া কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও হেড অব গেমস এন্ড স্পোর্টস এফ, এম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি কে এম শহিদউল্যা, সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু, কার্যনির্বাহী কমিটির সদস্য জাকির আহমেদ ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ সংবাদ সম্মেলনে মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের বিস্তারিত তথ্য উত্থাপন করেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়