আশরাফুল হকের ইইডিসির বিশেষ ট্রাস্টি ও বাংলাদেশের প্রতিনিধি নিযুক্ত

আগের সংবাদ

পেপারফ্লাইয়ে ভারতীয় ইকম এক্সপ্রেসের বিনিয়োগ

পরের সংবাদ

শীতকালীন অধিবেশন

সাংবাদিকরা কাভারেজের সুযোগ পাবে ১ দিন

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২১ , ৫:৫২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১২, ২০২১ , ৭:০৭ অপরাহ্ণ

১৮ জানুয়ারি শুরু হচ্ছে জাতীয় সংসদের শীতকালীন ও চলতি জাতীয় সংসদের একাদশতম অধিবেশন। আর বছরের প্রথম এ অধিবেশনে প্রথা অনুযায়ী রাষ্ট্রপতি ভাষন দেবেন। সেকারণে এবারও মাত্র একদিনের জন্য সংসদের শীতকালীন অধিবেশন সশরীরে কাভারেজের সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা। তবে তার আগে করোনা টেস্ট করা হবে সংসদের পক্ষ থেকে, শুধুমাত্র করোনা নেগেটিভ সাংবাদিকরাই সংসদে প্রবেশের অনুমতি পাবেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সংসদ সচিবালয়ের জনসংযোগ-১ শাখার পরিচালক তারিক মাহমুদ জানিয়েছেন, আগামী ১৫ জানুয়ারি সকাল ৯টা থেকে ১২ টা পর্যন্ত তারিকাভুক্ত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের সংসদের পক্ষ থেকে কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। এ জন্য সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের নমুনা নেয়া হবে বলে জানান তিনি ।

তারিক মাহমুদ বলেন, সংসদের শীতকালীন ও বছরের প্রথম অধিবেশন শুরুর দিন ১৮ জানুয়ারি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভাষণ দেবেন। শুধুমাত্র ওইদিন সাংবাদিকরা সংসদে প্রবেশের অনুমতি পাবেন। অন্য কার্যদিবসগুলো তাদের সংসদ টেলিভিশন দেখে সংবাদ সংগ্রহের অনুরোধ জানানো হয়েছে।

সূত্র জানায়, গত ৬ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের ১১তম অধিবেশন উপলক্ষে বৈঠক হয়। সংসদ ভবন, সদস্য ভবনসমূহ এবং সংসদ এলাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ, সংসদ এলাকায় বিদ্যুৎ সরবরাহ, পানি সরবরাহ, লিফট, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা সচল রাখা, সংসদ এলাকার সৌন্দর্য বৃদ্ধিকরণ, এসআইএস সিস্টেম সক্রিয় রাখাসহ নানা বিষয়ে এ বৈঠকে আলোচনা হয়। ওই বৈঠকে সিদ্ধান্ত হয় এবারও একদিনের জন্য সাংবাদিকরা সশরীরে সংসদ অধিবেশন কাভার করতে পারবেন।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি ভাষণ দিয়েছিলেন। ওই দিন কোভিড-১৯ পরীক্ষার পর একদিনের জন্য সংসদে প্রবেশের সুযোগ পান সাংবাদিকরা। উল্লেখ্য, জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে যাচ্ছে আগামী ১৮ জানুয়ারি। এদিন বিকেল সাড়ে ৪টায় অধিবেশন বসছে। এটি চলতি একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশন আর ২০২১ সালের প্রথম অধিবেশন। সংবিধান অনুযায়ী বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- তুলে ধরে বক্তব্য দেন। এজন্য রাষ্ট্রপতির বক্তব্য এরইমধ্যে মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়