সালথায় শীতবস্ত্র বিতরণ ও সাংবাদিক আছাদুজ্জামানকে সংবর্ধনা

আগের সংবাদ

সাংবাদিকরা কাভারেজের সুযোগ পাবে ১ দিন

পরের সংবাদ

আশরাফুল হকের ইইডিসির বিশেষ ট্রাস্টি ও বাংলাদেশের প্রতিনিধি নিযুক্ত

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২১ , ৫:৪৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১২, ২০২১ , ৫:৪৭ অপরাহ্ণ

আশরাফুল হক চৌধুরীকে বিশ্বের অন্যতম উন্নয়ন সংস্থা ইউকরাপীয় অর্থনৈতিক উন্নয়ন কাউন্সিল-ইইডিসির বিশেষ ট্রাস্টি ও প্রতিনিধি হিসেবে ১ জানুয়ারি, ২০২১ থেকে নিযুক্তি দিয়েছে। মাদ্রিদে সদর দপ্তর, ইইডিসি একটি আমলাতান্ত্রিকবিহীন, অ-রাজনৈতিক, বেসরকারী আন্তর্জাতিক সংস্থা, যা আর্থ-সামাজিক এবং শিল্প প্রবৃদ্ধির ক্ষেত্রে তহবিল উন্নয়নের জন্য সরকারী ও বেসরকারী সেক্টরের প্রয়োজনগুলির দ্রুত সমাধানের জন্য নিবেদিত।

নির্দিষ্ট ম্যান্ডেটের সাথে পরিচালিত এই সংস্থা লাতিন, দক্ষিণ ও মধ্য আমেরিকা, ক্যারিবিয়ান, ইউরোপ, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, মধ্য, পূর্ব এবং দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল জুড়ে বিশ্বের প্রায় সব দেশেই বিস্তৃত। এক্সিকিউটিভ বোর্ড, ট্রাস্টি বোর্ড এবং অ্যাডভাইজরি গ্রুপে উচ্চ প্রোফাইল সম্পন্ন বিশেষজ্ঞ এবং স্বনামধন্য ব্যক্তিবর্গের সমন্বয়ে এই সংস্থা তাদের বিভিন্নধর্মী উন্নয়নমূলক কার্যক্রম পরিচালিত করে থাকে।

চৌধুরীর নিযুক্তির মাধ্যমে ইইডিসি এখন তার অবিচ্ছিন্ন আর্থ-সামাজিক ও শিল্প প্রবৃদ্ধির কারণে বাংলাদেশকে উন্নয়নের অংশীদার হিসেবে যুক্ত করেছে। আশরাফুল হক চৌধুরী গত ৩২ বছর ধরে বাণিজ্য, বিনিয়োগ ও টেলিযোগাযোগের ক্ষেত্রে বিশেষজ্ঞ হিসেবে আবদান রেখে আসছেন। বর্তমানে তিনি স্টার ইনফ্রাস্ট্রাকচার কনসোর্টিয়ামের ব্যবস্থাপনা পরিচালক এবং ব্যাংক এশিয়া-বাংলাদেশের পরিচালক হিসেবে নিযুক্ত আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়