×

খেলা

শুরুতেই ইমনের স্বপ্নভঙ্গ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২১, ০৮:৫৯ পিএম

শুরুতেই ইমনের স্বপ্নভঙ্গ

পারভেজ হোসেন ইমন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজের আগে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে প্রাথমিক স্কোয়াডে জায়গা পেয়েছিলেন বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের অন্যতম সদস্য পারভেজ হোসেন ইমন। তাই এ তরুণ ক্রিকেটার জাতীয় দলে খেলার স্বপ্ন দেখছিলেন। কিন্তু দুর্ভাগ্য, শুরুতেই স্বপ্নভঙ্গ হয়েছে গত যুব বিশ্বকাপজয়ী দলের এই ক্রিকেটারের। কুঁচকির পুরনো ব্যথা হঠাৎ আবার বেড়েছে। তাই এক সপ্তাহের জন্য উইন্ডিজ সিরিজের প্রস্তুতি থেকে ছিটকে গেলেন ইমন।

সুস্থ হয়ে মাঠে ফিরতে হলে এক সপ্তাহ তাকে পূর্ণ বিশ্রামে থাকতে হবে। এছাড়া টাইগারদের টিম হোটেলের বায়ো বাবল থেকে তাকে সরিয়ে নেয়া হয়েছে। এ বিষয়ে বিসিবির নির্বাচক হাবিবুল বাশার বলেন, ইমন পুরনো চোটে ভুগছে। কুঁচকির চোটটাই আবার দেখা দিয়েছে। স্ক্যান ও চিকিৎসার জন্য ওকে হাসপাতালে যেতে হবে। হাসপাতালে গেলে জৈব সুরক্ষা বলয়ের নিয়ম অনুযায়ী ওকে তিন দিন আইসোলেশনে থাকতে হবে। চোট সারতেও সময় লাগবে। এ কারণে ওকে দলে রাখা হচ্ছে না।

এছাড়া ইমনের চোটের ব্যাপারে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ইমনের কুঁচকিতে পুরনো ব্যথা ছিল। তাই ও ইউরোলজিস্ট দেখিয়েছে। এক সপ্তাহের পূর্ণ বিশ্রাম নিতে বলা হয়েছে। এই কারণে আমরা ওকে টিম হোটেলে রাখিনি।

এর আগে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ব্যাট হাতে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়েছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের অন্যতম সারথী ইমন। ১৮ বছর বয়সি এই টপঅর্ডার ব্যাটসম্যান ফরচুর বরিশালের জার্সি গায়ে রাজশাহীর বিপক্ষে মাত্র ৪২ বলে সেঞ্চুরি করেন। দ্রুততম শতকের পর তরুণ এই টপঅর্ডার ব্যাটসম্যানকে আরেকটু পরখ করে দেখতে চেয়েছিলেন জাতীয় দলের নির্বাচকরা। সে জন্য রেখেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের ২৪ জনের দলে। তবে এই সিরিজে ওয়ানডের মূল দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা কমই ছিল। মূলত বিকেএসপিতে ১৪ ও ১৬ জানুয়ারির দুটি প্রস্তুতি ম্যাচের জন্য ইমনকে প্রাথমিক দলে রাখা হয়েছিল। কিন্তু ভাগ্য সহায় না হওয়ায় আগেই ছিটকে গেলেন দল থেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App