×

সারাদেশ

রাণীনগরে বিধবাকে ধর্ষণ: গ্রাম্য শালিশে ধামাচাপার চেষ্টা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২১, ০৬:১৫ পিএম

রাণীনগরে বিধবাকে ধর্ষণ: গ্রাম্য শালিশে ধামাচাপার চেষ্টা

প্রতীকী ছবি

নওগাঁর রাণীনগরে এক বিধবাকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে ইমাম, স্থানীয় মাতাব্বরসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় রাণীনগর থানা পুলিশ রাতেই অভিযান চালিয়ে ২ জনকে গ্রেপ্তার করেছে। ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে গ্রাম্য মাতাব্বররা শালিশ বসিয়ে ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করে অভিযুক্ত ওই ইমামের।

জানা গেছে, উপজেলার গহেলাপুর বড়িয়া গ্রামের মৃত শাহাদ আলীর ছেলে জাকারুল ইসলাম জাকির (৫০) একই উপজেলার একটি মসজিদে ইমামতি করছেন। এ সময়ের মধ্যে উপজেলার প্রত্যন্ত্য অঞ্চলের জনৈক বিধাব (৪০) এর সাথে পরিচয় ঘটে জাকিরের। এরপর প্রায় ২ বছর আগে বিধবাকে বিবাহের প্রস্তাব দিলে বিধবা প্রস্তাব প্রত্যাখান করে। এরপর গত বছরের ১০ নভেম্বর রাতে বিধবার বাড়িতে ঢুকে বিধবাকে বিয়ের প্রলোভনে জোরপূর্বক ধর্ষণ করে। এঘটনার চার দিন পর আবারো ওই বিধবার ঘরে ঢুকলে বিধবা জাকিরুলকে বিয়ের চাপ দেয়।

এসময় বিয়ে করবেনা জানিয়ে বিধবাকে মারপিট করে চলে যায় জাকির। পরের দিন ঘটনাটি উপজেলার বড়গাছা বাজারে মাতাব্বর জামালসহ কয়েক জনকে জানালে গত ৪ জানুয়ারি রাতে ঘটনাটি ধামাচাপা দিতে বিধবাকে ডেকে বড়গাছা বাজারে সালিশ বসিয়ে ইমাম জাকিরুলের ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করে। এরপর বিধবাকে কোন টাকা না দিয়ে ঘটনা কাউকে না বলতে চাপ দেয় মাতাব্বররা। এঘটনায় ওই বিধবা বাদি হয়ে রবিবার রাতে ধর্ষণ ও ধর্ষণের ঘটনা ধামাচাপার অভিযোগ এনে ইমাম জাকিরুল, মাতাব্বর জামালসহ ৩ জনকে এজাহার নামীয় এবং আরো ৩-৪ জনকে অজ্ঞাতনামা আসামী করে রাণীনগর থানায় মামলা দায়ের করেছেন।

মামলার প্রেক্ষিতে রাতেই রাণীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে শুখানদিঘী গ্রামের মৃত কায়েম উদ্দীনের ছেলে মাতাব্বর জামাল হোসেন (৪৬) ও বড়গাছা গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে অফির উদ্দীন (৬০) কে গ্রেপ্তার করেছে। এ ব্যাপারে রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, ধর্ষন ও ধর্ষনে সহায়তার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন বিধবা। এঘটনায় রাতেই অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করে সোমবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App