×

সারাদেশ

নিজের বিজয় নিশ্চিত করতে কর্মীদের শপথ করালেন মির্জা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২১, ০৫:৪৬ পিএম

নিজের বিজয় নিশ্চিত করতে কর্মীদের শপথ করালেন মির্জা

ছবি: প্রতিনিধি

আগামী ১৬ জানুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে নেতাকর্মীদের শপথ করালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জা।

সোমবার বিকালে পৌরসভার চর হাজারী ফজলুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে লিখিত বক্তব্যে এ শপথ বাক্য পাঠ করান আবদুল কাদের মির্জা। এসময় তাঁর সাথে সাথে নেতাকর্মীরাও শপথ বাক্য পাঠ করেন। এরআগে পৌরসভার ৭নং ওয়ার্ডের কর্মী সমাবেশেও তিনি কর্মীদের শপথ বাক্য পাঠ করান।

লিখিত শপথ বাক্যে আবদুল কাদের মির্জা বলেন, আমি আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র পদপ্রার্থী জনাব আবদুল কাদের মির্জাকে আগামী ১৬ই ডিসেম্বর ২০২১ নির্বাচনে বিজয় করার লক্ষ্যে আমি একজন কর্মী হিসেবে, আমার উপর অর্পিত দায়িত্ব সততা-নিষ্ঠা-ইমানী দায়িত্ব পালন করিব। কোন প্রকার ভোট জালিয়াতির আশ্রয় নিবো না। বল প্রয়োগের মাধ্যমে কোন ভোটারকে তার ভোটাধিকার হরণ করা থেকে বিরত থাকবো। ভোটের দিন ফলাফল ঘোষণা পর্যন্ত প্রতিটি ভোটকে জীবন বাজি রেখে প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করবো এবং নিজ দায়িত্ব থেকে কোন ক্রমেই বিচ্ছুত হইবো না। দলীয় নির্দেশনা মোতাবেক, নেতৃবৃন্দের পরামর্শ ব্যাতিরেকে এমন কোন কর্মে লিপ্ত হইবো না, যাতে দল-নৌকা মার্কার প্রার্থীর ক্ষতি হয়। এই নির্বাচন অবাধ-সুষ্ঠ ও নিরপেক্ষ করে জয়ী হবার জন্য আমরা জীবন উৎসর্গ করার ঘোষণা দিলাম। মহান আল্লাহ আমাদের সহায় হোন, আমিন।

এসময় কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাহাব উদ্দিনসহ আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এদিকে, স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নোয়াখালীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী বসুরহাট পৌরসভা নির্বাচনে নৌকার পক্ষে ভোট চাওয়াকে অন্য কৌশল হিসাবে মন্তব্য করেন আব্দুল কাদের মির্জা।

তিনি বলেন, ‘ভোটে আমার অবস্থা ভালো এ কথা শুনে তিনি আমার পক্ষে ভোট চাচ্ছেন। এটি তাদের অন্য কৌশল। ভোটের মাঠের অবস্থা খারাপ হলে তা চাইতেন না।’ সোমবার সকালে বসুরহাট পৌরসভার রুপালী চত্বরে বসুরহাট ব্যবসায়ীদের আয়োজনে নির্বাচনী পথসভায় তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, আমি জাতীয়ভাবে কোনো অনিয়মের কথা বলিনি। আমি বলেছি নোয়াখালীর অপরাজনীতি, অনিয়ম ও দুর্নীতির কথা। কিন্তু কিছু মিডিয়া তা এডিট করে প্রচার করছে। আর স্বার্থবাজরা তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কান ভারি করার চেষ্টা করছে।

তিনি উপস্থিত জনগনকে উদ্দেশ্যে করে বলেন, আমি কোথায়ও বলেছি শেখ হাসিনা প্রহসনের নির্বাচন করেছেন? কিন্তু এটি অপব্যাখা দিচ্ছে কেউ কেউ। আমি সব সময় বলে আসছি ২০০৮ ও ১৯৯৬ সালে এদেশে অবাধ ও সুষ্ঠ নির্বাচন হয়েছে। আর বিএনপি, জিয়ারউর রহমানের আমল থেকে ভোট কারচুপি শুরু করেছে।

মির্জা কাদের আরো বলেন, আমার সঙ্গে ওবায়দুল কাদের নেই, জেলা-উপজেলা আওয়ামী লীগ নেই। ডিসি-এসপি নেই। নির্বাচন কর্মকর্তা নেই। আমার সঙ্গে আছে শুধু জনগণ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App