টিকা আসছে ২৫ জানুয়ারির মধ্যে: স্বাস্থ্য অধিদপ্তর

আগের সংবাদ

মাটির নিচ থেকে হাজার হাজার বুলেট উদ্ধার

পরের সংবাদ

জামিন পেলেন ‘নবাব এলএলবি’র নির্মাতা অনন্য মামুন

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২১ , ৫:১২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১২, ২০২১ , ১১:১৬ পূর্বাহ্ণ

‘নবাব এলএলবি’ চলচ্চিত্রে পুলিশকে নিয়ে অশালীন সংলাপের অভিযোগে পর্নোগ্রাফি আইনে গ্রেপ্তার হয়েছিলেন সিনেমাটির পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহিন মৃধা। আজ সোমবার শুনানি শেষে তাদের জামিন আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান।

কারাগার থেকে আজ পরিচালক অনন্য মামুন ও শাহীন মৃধাকে আদালতে হাজির করা হয়। সে সময় তাদের পক্ষে জামিন আবেদন করেন সাইদুর রহমান মানিক। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আদেশ দেন।

সম্প্রতি মুক্তি পাওয়া ‘নবাব এলএলবি’ ছবিতে পুলিশকে বিকৃতভাবে উপস্থাপনের অভিযোগে গত ২৪ ডিসেম্বর দিবাগত রাত আড়াইটার দিকে ছবির পরিচালক অনন্য মামুনকে মিরপুরের বাসা থেকে আটক করে ডিবি। পরে তাকে রমনা থানায় দায়ের করা পর্নগ্রাফি আইনে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়। আদালতে তদন্ত কর্মকর্তা রমনা থানায় দায়ের করা মামলার দুই আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম তাদের কারাগারে আটক রাখার আবেদন মঞজুর করেন।

প্রসঙ্গত, অনন্য মামুন পরিচালিত ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রটি কিছুদিন আগে ‘আই থিয়েটার’ নামক একটি অ্যাপে মুক্তি পায়। ওই চলচ্চিত্রের একটি দৃশ্যে ধর্ষণের শিকার এক নারীকে থানায় মামলা দাখিল করার জন্য যেতে দেখা যায়। ওই দৃশ্যে পুলিশের একজন এসআই ওই নারীকে ধর্ষণ বিষয়ে বিভিন্ন প্রশ্ন করেন। পরে এ দৃশ্য নিয়ে আপত্তি জানায় পুলিশ প্রশাসন এবং মামলা দায়ের করা হয় পরিচালক ও এসআই চরিত্রে অভিনয় করা শাহিন মৃধার নামে।

এসএইচ/পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়