×

সারাদেশ

রাজশাহীতে আধিপত্য বিস্তারে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২১, ১০:২২ এএম

রাজশাহীতে আধিপত্য বিস্তারে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১

ছবি: প্রতিনিধি

রাজশাহীর চারঘাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চারঘাট ও পুঠিয়া উপজেলার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ১২ জনকে আটক করেছে । নিহত ভ্যান চালক রেজাউল ইসলাম (৫৫) চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের শিবপুর এলাকার হালিম উদ্দীনের ছেলে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে চারঘাট উপজেলার শিবপুর ও পুঠিয়া উপজেলার দিঘলকান্দি এই দুইটি গ্রামের সীমান্তের শিশিতলা বাজারে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গত শুক্রবার ৮ জানুয়ারি রাত আটটার দিকে দুই গ্রামের কয়েকজনের মধ্য কথা কাটাকাটি ও হাতাহাতি হয়।

সংবাদ পেয়ে চারঘাট মডেল থানা ও পুঠিয়া থানা পুলিশ তাৎক্ষনিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এই ঘটনার জের ধরে ৯ জানুয়ারি শনিবার সকালে পুঠিয়া উপজেলার দিঘলকান্দি গ্রামের লোকজন মাইকিং করে গ্রামবাসি একত্রিত হয়ে শিশিতলা নামক বাজারে আধিপত্য বিস্তারের চেষ্ঠা করলে শিবপুর গ্রামের লোকজন বাজারে অবস্থান নেয়।

এ সংবাদ পেয়ে চারঘাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম ও মডেল থানার ওসি মুহাম্মদ জাহাঙ্গীর আলম এবং পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, পুঠিয়া থানা ওসি তদন্ত খালেদুল রহমান, বানেশ্বর ইউপি চেয়ারম্যান গাজী সুলতান, বেলপুকুর ইউপি সাবেক চেয়ারম্যান মুকুলসহ দুটি গ্রামের ৩০ জন বিষয়টি নিষ্পত্তি করতে মিমাংসায় বসেন।

এদিকে বিকাল ৩ টার দিকে দিঘলকান্দি গ্রামের সবুজ ও আবু সামা দুই যুবক দেশীয় অস্ত্রসহ শিবপুর গ্রামের লোকজনের উপর অতির্কিত হামলা চালালে উভয় গ্রামবাসির মাঝে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পুঠিয়া-চারঘাট সীমান্তের বটতলা বাজার নামক স্থানে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে ধারালো অস্ত্রের আঘাতে একজন পুলিশ, ইউপি সদস্য ও শিবপুর গ্রামের রেজাউলসহ ৬ জন আহত হয়। আহতদের উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহত রেজাউলকে মৃত ঘোষনা করেন।

ঘটনার খবর পেয়ে চারঘাট ইউএনও সৈয়দা সামিরা, পুঠিয়া ইউএনও নুরুল হাই মোহাম্মদ আনাজ, চারঘাট সার্কেল সিনিয়র এএসপি নুরে আলম সিদ্দিকী ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এব্যাপারে চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ১২ জনকে আটক করা হয়েছে এবং পুলিশই অভিযান অব্যাহত রয়েছে। ওসি বলেন, এখন পর্ষন্ত কোন মামলা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App