×

শিক্ষা

বিশ্ববিদ্যালয়ের হল খুলে দিয়ে পরীক্ষা নেয়ার দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২১, ০৬:৫৯ পিএম

বিশ্ববিদ্যালয়ের হল খুলে দিয়ে পরীক্ষা নেয়ার দাবি

স্বাস্থ্যবিধি মেনে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দিয়ে পরীক্ষা নেয়ার দাবি জানিয়েছে ছাত্র মৈত্রী। রবিবার (১০ জানুয়ারি) সকালে রাজধানীর শাহবাগে অবস্থিত জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

সংগঠনের সভাপতি কাজী আব্দুল মোতালেব জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অতুলন দাস আলোর সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার প্রাক্তন সভাপতি সাদাকাত হোসেন খান বাবুল।

তিনি বলেন, সম্প্রতিককালে ঢাকা বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাবিপ্রবিসহ কয়েকটি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। এটি ভালো উদ্যোগ। কিন্তু সেই ভালো উদ্যোগের গুড়ে বালি হয়, যখন শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা ও স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারটি বিবেচনায় না নিয়ে উদ্যোগটি গৃহীত হয়। বর্তমান মহামারি পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়গুলোর এমন বিমাতাসুলভ সিদ্ধান্ত চরম হঠকারী, অবিবেচনাপ্রসূত ও একপাক্ষিক।

আব্দুল মোতালেব জুয়েল বলেন, করোনাকালে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের দেশের প্রত্যন্ত অঞ্চলে নিজ বাড়িতে অবস্থান করতে হয়েছে। অধিকাংশ শিক্ষার্থীর কাছে প্রযুক্তি ও উচ্চগতির ইন্টারসেবা না থাকায় তারা অনলাইন শিক্ষার সুযোগ অনেকাংশেই নিতে ব্যর্থ হয়েছে। ফলে তাদের জন্য পরীক্ষা নেবার আগে সব কোর্সের রিভিউ ক্লাস নিতে হবে।

মানববন্ধনে সংগঠনটির নেতারা স্বাস্থ্যবিধি নিশ্চিত করে সীমিত আকারে বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলে দিয়ে পরীক্ষা নেবার জন্য সব পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App