×

শিক্ষা

ক্ষুদে শিশুদেরকে মুক্তিযুদ্ধের গল্প শোনালেন ইবি উপাচার্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২১, ০৮:০১ পিএম

ক্ষুদে শিশুদেরকে মুক্তিযুদ্ধের গল্প শোনালেন ইবি উপাচার্য

ছবি: প্রতিনিধি

ক্ষুদে শিশুদেরকে মুক্তিযুদ্ধের গল্প শোনালেন ইবি উপাচার্য

ছবি: প্রতিনিধি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ক্ষুদে শিশুদের সঙ্গে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প শোনা’ কর্মসূচি এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে দিবসটি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার (১০ জানুয়ারি) দিনব্যাপী এসব কর্মসূচি পালন করে কর্তৃপক্ষ।

উপাচার্যের বাসভবনে ক্ষুদে শিশুদের সঙ্গে উপাচার্য ও গুণীজনের সামাজিক মিথস্ক্রিয়া এবং ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প শোনা’র অনুষ্ঠান শুরু হয় বেলা ৩টায়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জীবনের জানা-অজানা বিভিন্ন অধ্যায় তুলে ধরে গল্প করেন বাংলা একাডেমির সভাপতি ও ইবির বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক শামসুজ্জামান খান এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান। এ সময় ক্যাম্পাসের আবাসিক ক্ষুদে শিশু ও তাদের মায়েরা অতিথিদের গল্প শোনেন। পরে উপস্থিত শিশুদের মধ্যে বঙ্গবন্ধুর আত্মজীবনীমূলক গ্রন্থ বিতরণ করা হয়।

[caption id="attachment_259857" align="aligncenter" width="700"] ছবি: প্রতিনিধি[/caption]

এর আগে বেলা সোয়া ১২ টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। এসময় তার সঙ্গে ছিলেন উপ-উপাচার্য ও  রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ প্রমুখ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও ইবি ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে শাখা ছাত্রলীগের পক্ষ থেকে জাতীর পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এসময় শ্রদ্ধাঞ্জলিতে অংশ নেন ছাত্রলীগ নেতা তৌকির মাহফুজ মাসুদ, শিশির ইসলাম বাবু, মিজানুর রহমান লালন, ফয়সাল সিদ্দিকী আরাফাত, বিপুল খান, ফজলে রাব্বি সহ অন্যান্য নেতা-কর্মী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App