×

সারাদেশ

সেই বিতর্কিত চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ মেম্বারের অনাস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২১, ১০:৫৬ পিএম

সেই বিতর্কিত চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ মেম্বারের অনাস্থা

চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস

সেই বিতর্কিত চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ মেম্বারের অনাস্থা

মহিউদ্দিন বিশ্বাসের বিরুদ্ধে সংবাদ সম্মলনে অনাস্থা প্রকাশ মেম্বারদের

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের আলোচিত চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাসের বিরুদ্ধে অনাস্থা এনে সেখানকার ১০ জন মেম্বার সংবাদ সম্মেলন করেছেন। এ সময় মেম্বাররা সাংবাদিকদের সামনে চেয়ারম্যানের নানা অনিয়ম দুর্নীতির তথ্য তুলে ধরেন। শনিবার (৯ জানুয়ারি) দুপুরে বোয়ালিয়া ইউনিয়ন পরিষদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাসের বিরুদ্ধে এর আগেও মেম্বাররা নানা অভিযোগ তুলেছেন। যা গণমাধ্যমে প্রকাশ হলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

শনিবারের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্যানেল চেয়ারম্যান নাহারুল ইসলাম বলেন, চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতার কার্ডসহ ভিজিডি, ভিজিএফ ও মাতৃত্বকালীন ভাতার কার্ড মেম্বারদের সঙ্গে সমন্বয় না করে নিজের ইচ্ছাখুশি মতো ইস্যু করে এসেছেন। টাকার বিনিময়ে অবিবাহিত মেয়েদের নামে মাতৃত্বকালীন ভাতার কার্ড করে দিয়েছেন। তিনি নিজের লোকদের মাধ্যমে রাতের আঁধারে ভিজিএফের চাল ইউনিয়ন পরিষদ থেকে পাচার করেছেন। দুর্নীতির আশ্রয় নিয়ে ইউনিয়ন ট্যাক্স আদায় করে আসছেন।

চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস সরকারি আদেশ না মেনে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে যাচ্ছে তাই করে যাচ্ছেন উল্লেখ করে লিখিত বক্তব্যে প্যানেল চেয়ারম্যান নাহারুল ইসলাম আরো বলেন, চেয়ারম্যান আমাদের ইউনিয়ন অংশের ৩২ মাসের সম্মানি ভাতা বকেয়া রেখেছেন। ইউনিয়নের বিভিন্ন খাতে সরকারি বরাদ্দের টাকা কোনো কাজ না করে আত্মসাৎ করেছেন। শীতে দরিদ্রদের জন্য যেসব কম্বল এসেছে সেগুলো যাদের পাওয়ার কথা তাদের মাঝে বিতরণ না করে নিজের লোকদের দিয়েছেন। বিভিন্ন ভাতা ভোগীদের ভাতার কার্ড এমআইএস না করে প্রতিটি কার্ড আটকে রেখেছেন, অথচ প্রত্যেকের কাছ থেকে ১০০ টাকা করে নিয়েছেন চেয়ারম্যান।

[caption id="attachment_259707" align="alignnone" width="866"] মহিউদ্দিন বিশ্বাসের বিরুদ্ধে সংবাদ সম্মলনে অনাস্থা প্রকাশ মেম্বারদের[/caption]

সংবাদ সম্মেলনে মেম্বাররা বলেন, মহিউদ্দিন বিশ্বাস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে অনিয়ম দুর্নীতিসহ নানা অবৈধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। তিনি অর্থের বিনিময়ে অল্প বয়সী মেয়েদের জন্ম নিবন্ধন সনদপত্র দিয়ে আসছেন। এর ফলে বাল্য বিবাহের হার বেড়ে গেছে। মেম্বারদের সঙ্গে দুর্ব্যবহার করা তার স্বভাবে পরিণত হয়েছে। আর করোনাকালে সরকারি খাদ্য সহায়তা নিতে আসা দুস্থদের গায়ে তার তোলার কথা দেশের মানুষ সবারই জানা। চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতার কারণে ইউনিয়নের জনগণ নাগরিক সুবিধা প্রাপ্তি থেকে বঞ্চিত হয়ে আসছেন। চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস তার নিযুক্ত দালালদের মাধ্যমে গ্রাম আদালতের মামলা সংক্রান্ত বিষয়ে সাধারণ মানুৃষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন বলে মেম্বাররা জানান।

প্রভাবশালী চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস একের পর এক অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে স্থানীয় সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করে চলেছেন। মেম্বারদের সাথে সমন্বয় না করে নিজেই সর্বেসর্বা মনোভাব দেখানোয় সংবাদ সম্মেলনের মাধ্যমে ১০ জন মেম্বার অবশেষে চেয়ারম্যানের প্রতি অনাস্থা প্রকাশ করলেন। এ সময় প্যানেল চেয়ারম্যান নাহারুল ইসলাম ছাড়াও যেসব মেম্বাররা উপস্থিত ছিলেন তারা হলেন- ফারুক হোসেন, রহিদুল ইসলাম, মো. রিন্টু আলী, মোছা. কাজল রেখা, মোছা. রেহেনা খাতুন, আবু হানিফ, ইয়ারুল ইসলাম, নাজিম উদ্দিন, উম্মে সুমাইয়া। এই মেম্বাররা চেয়ারম্যানের বিরুদ্ধে আনা অভিযোগের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তার শাস্তি দাবি করেন।

প্রসঙ্গত, দেশে করোনা প্রাদুর্ভাবের শুরুর দিকে অঘোষিত লকডাউন চলাকালে কর্মহীন হয়ে পড়া মানুষজনসহ দুস্থ ও অসহায়দের গত ১০ এপ্রিল নিজ কার্যালয়ে ডেকে সরকারি খাদ্য সহায়তা দেয়ার সময় তাদের গায়ে হাত তোলেন চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস। লোক দেখানোর জন্য নিজের পছন্দ মতো ফটোসেশনে অংশ নিতে না পারার অপরাধে তিনি বৃদ্ধ বয়সী ব্যক্তিদের চড় থাপ্পড় মারেন। গালাগাল করেন। ধাক্কা মেরে সরিয়ে দেন। এমনকি নারীদেরকেও পেছন দিক থেকে শাড়ির আঁচল টেনে ধরে লাঞ্ছিত করেন। চেয়ারম্যানের এই অমানবিক ঘটনার একটি ভিডিও ক্লিপ মুহূর্তেই ভাইরাল হওয়ায় গণমানুষের প্রচণ্ড ক্ষোভের মুখে পড়েন তিনি। এ নিয়ে গণমাধ্যমের খবর বের হলে ১৩ এপ্রিল কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম. এম. মোর্শেদ স্বপ্রণোদিত হয়ে চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাসের নামে মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App