×

সারাদেশ

রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসীদের ত্রিমুখী সংঘর্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২১, ১১:১৫ পিএম

রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসীদের ত্রিমুখী সংঘর্ষ

সংঘর্ষের পর পাওয়া যায় গুলি

আঞ্চলিক তিনটি দলে গোলাগুলিতে কেঁপে উঠেছে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা। শনিবার (৯ জানুয়ারি) বিকালে বাঘাইছড়ির তালুকদার পাড়া এলাকায় পাহাড়ের আঞ্চলিক ৩ সংগঠন জেএসএস (সন্তু) ও জেএসএস(এমএন লারমা) এবং ইউপিডিএফ (গনতান্ত্রিক) দলের মধ্যে ভয়াবহ বন্দুক যুদ্ধের এ ঘটনা ঘটে। বন্দুক যুদ্ধের ঘটনায় উভয় পক্ষ আনুমানিক ৭০০ রাউন্ড গুলিবর্ষণ করে। বাঘাইছড়ি থানার ওসি মো: আশরাফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, গুলাগুলির প্রচন্ড আওয়াজ আমরা শুনতে পেয়েছি। তবে এখনো কোনো হতাহতের সংবাদ পাইনি।

৯ জানুয়ারী শনিবার বিকালে একটানা গুলাগুলির ঘটনা ঘটে। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। ঘটনার পরপরই বিজিবি ও পুলিশ তৎপরতা শুরু করেছে। উক্ত গোলাগুলিতে উপজেলা সদরের হাজী পাড়া নূর টাওয়ারের জানালা ও দেওয়ালে ৩টি এবং কাচালং বাজারের ঘাট পাড়ে হাজী আ: শুক্কুল মিয়ার ভবনে ১ টি গুলি বিদ্ধ হয়েছে এবং মুসলিম ব্লক ঈমাম পাড়া জামে মসজিদ চৌমুহনী মার্কেট, মাদ্রাসা পাড়া হাজী পাড়া এলাকায় ছড়িয়ে যায় গুলির খোসা । এনিয়ে স্হানীয়রা দূঃচিন্তায় ও আতংকে ভোগছে।

স্থানীয় সচেতন মহলের অভিমতে জানা যায়, বিবেদমান আঞ্চলিক দলের রক্তক্ষয়ী এমন সংঘষে উপজেলার শান্তি প্রিয় মানুষ এখন বিপদগ্রস্ত।  প্রসাশনের নাকের ডোগায় এমন ঘটনা হরহামাশায় ঘটছে, কোন প্রতিকার দেখা যাচ্ছে না।

সচেতন মহলের অভিমতে আরো প্রকাশ পায়, এক সময়ের পাহাড়ি বাঙালীর ভেদাবেদ ছিল, দাঙ্গা হাঙ্গামা ছিল এখন উভয়ে শান্তিতে বসবাস করছে। তবে এমন ঘটনায় ভবিষৎ কি হতে চলছে, শান্তির নীড়ে হয়তবা পাহাড়ি বাঙ্গালীর ভেদাবেদ পুনরায় তৈরি হতে পারে বলে বক্তব্যে ইঙ্গিত পাওয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App