×

খেলা

বসুন্ধরার শিরোপা কেড়ে নিতে চায় সাইফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২১, ০৬:৫৮ পিএম

বসুন্ধরার শিরোপা কেড়ে নিতে চায় সাইফ

ফাইনাল ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বাফুফের সিনিয়র সহসভাপতি ও প্রফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী,ওয়ালটনের এক্সিকিউটিভ ডাইরেক্টর এফ এম ইকবাল বিন আনোয়ার ডন, প্রিমিয়ার ব্যাংক লিঃ এর ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর শামসুদ্দিন চৌধুরী,সাইফ স্পোর্টিং ক্লাব ও বসুন্ধরা কিংসের কোচ উপস্থিত ছিলেন

বাংলাদেশ ফেডারেশন কাপের ফাইনালে আগামীকাল মুখোমুখি হতে যাচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও সাইফ স্পোর্টিং ক্লাব। ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি। বাংলাদেশ ফেডারেশন কাপে এ নিয়ে তৃতীয়বারের মতো ফাইনালে লড়াই করতে যাচ্ছে বর্তমান দেশীয় ফুটবলের সবচেয়ে শক্তিশালী দল বসুন্ধরা। এর আগের দুই মৌসুমেও ফাইনাল খেলে তারা। প্রথম চেষ্টায় শিরোপা জয় করতে না পারলেও গত মৌসুমে রহমতগঞ্জকে হারিয়ে শিরোপা জিতে নেয় বসুন্ধরা। তাই এবার বসুন্ধরার শিরোপা কেড়ে নিতে চায় সাইফ স্পোর্টিং ক্লাব।

এদিকে সাইফ স্পোর্টিং এবারই প্রথমবারের মতো ফাইনালে খেলছে। ক্লাবটির সবচেয়ে সেরা খেলোয়াড় জামাল ভূঁইয়া এবার নেই দলে। তিনি বর্তমানে কলকাতা মোহামেডানের হয়ে খেলতে ভারতে রয়েছেন। কিন্তু জামালকে ছাড়াই এবার ফাইনালে জায়গা করে নিয়েছে সাইফ স্পোর্টিং। এই মৌসুমের আগে সেমিফাইনালেও খেলেনি তারা। কিন্তু এখন তারা আশা করছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে হারিয়ে প্রথম চেষ্টাতেই শিরোপা জয় করে নিতে।

ফেডারেশন কাপে ২০১০ সালের পর শুধু শেখ রাসেল ক্রীড়া চক্র প্রথমবার ফাইনাল খেলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করতে পেরেছিল। তারা ২০১২ সালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা নিজেদের করে নিতে সমর্থ হয়। সে বছর শেখ জামাল ধানমন্ডি ক্লাব ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে ফাইনাল খেলে। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে হারিয়েই চ্যাম্পিয়ন হয় শেখ রাসেল। এরপর আর এমন কীর্তি গড়তে পারেনি কেউ।

এবার সাইফ স্পোর্টিং খেলতে নামছে বর্তমান ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের বিপক্ষে। এখন প্রশ্ন হলো তারা কি পারবে শেখ রাসেলের মতো প্রথম বারেই শিরোপা জয় করতে? অবশ্য সাইফ স্পোর্টিংয়ের কোচ পল জোসেফ এগিয়ে রাখছেন বসুন্ধরাকে। তিনি ক্লাবটির সমর্থকদের অতি আশার কথা না শুনিয়ে বাস্তবতাটাই যেন মনে করিয়ে দিলেন। তবে তিনি জানিয়েছেন যে তারা তাদের সামর্থ্যরে সবটুকু দিয়ে খেলবেন। এ ব্যাপারে কোচ জোসেফ বলেন, ‘বসুন্ধরার সঙ্গে আমাদের কোনো তুলনা হয় না। আপনি ফেরারির সঙ্গে টয়োটার তুলনা করতে পারেন না। ওরা সব সময় ফাইনালে ওঠে এবং শিরোপার জন্য খেলে। তাদের শক্তি-সামর্থ্য সম্পর্কে আমরা খুব ভালোভাবে জানি। ওরা খুব নিখুঁত দল। খুব বড় একটা প্রতিপক্ষের মুখোমুখি হতে যাচ্ছি। তবে যতটুকু সামর্থ্য আছে ততটুকু দিয়ে আমরা চেষ্টা করব। সে আত্মবিশ্বাস আমাদের আছে।’ তিনি আরো বলেন, ‘ফুটবলে যে কোনো কিছুই সম্ভব। কিন্তু আপনাকে বাস্তববাদী হতে হবে। সাইফ এর আগে কোয়ার্টার ফাইনালের বেশি খেলেনি। এবার সেমিফাইনালে এসেছে। ফাইনালে এসেছে। অলরেডি ইতিহাস গড়েছে। আমাদের আরো ৯০ মিনিট খেলতে হবে। হতে পারে আরো বড় ইতিহাস গড়ব আমরা।’

সাইফ স্পোর্টিং ও বসুন্ধরা কিংস দুই দলই অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে এসেছে। ফলে এটি বলা যায় এই ফাইনালটি হতে যাচ্চে সেয়ানে সেয়ানের লড়াই। তাছাড়া এই ম্যাচটি সাইফ স্পোর্টিংয়ের কেনেথ ইকেচুকু ও বসুন্ধরা কিংসের রাউল বেসেররার মধ্যেও শ্রেষ্ঠ হওয়ার একটি লড়াই। এখন পর্যন্ত ইকেচুকু ৫টি গোল করে শীর্ষস্থানে আছেন। অন্যদিকে বেসেররা ৪টি গোল করে দ্বিতীয়স্থানে আছেন। ফলে এই দুজনও শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App