×

সারাদেশ

তেতুলিয়ায় শীতার্তদের মাঝে স্বেচ্ছাসেবক লীগের শীতবস্ত্র বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২১, ০৯:৫১ পিএম

তেতুলিয়ায় শীতার্তদের মাঝে স্বেচ্ছাসেবক লীগের শীতবস্ত্র বিতরণ

সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে শীতবস্ত্র বিতরণ করা হয়।

তেতুলিয়ায় শীতার্তদের মাঝে স্বেচ্ছাসেবক লীগের শীতবস্ত্র বিতরণ

সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে শীতবস্ত্র বিতরণ করা হয়।

তেতুলিয়ায় শীতার্তদের মাঝে স্বেচ্ছাসেবক লীগের শীতবস্ত্র বিতরণ

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে শিশুস্বর্গ ফাউন্ডেশনের উদ্যোগে তেতুলিয়া দর্জিপাড়ায় শীতার্ত মানুষের মাঝে স্বেচ্ছাসেবক লীগের শীতবস্ত্র বিতরণ। শনিবার (৯ জানুয়ারি) সকালে পঞ্চগড় জেলা তেতুলিয়া দর্জিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিশুস্বর্গ ফাউন্ডেশনের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী, বিশ্ব মানবতার জননী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু'র নেতৃত্বে শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি'র বক্তব্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন ধন্য পিতার ধন্য কন্যা,সাহসী পিতার সাহসী কন্যা, জননেত্রী শেখ হাসিনা, যিনি কর্মগুনে বাংলার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।জননেত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা সংক্রমন মোকাবেলায় আওয়ামী লীগ সরকারের গৃহীত পদক্ষেপ আন্তর্জাতিক মহলে প্রশংসা পেয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ভয়কে জয় করে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা দেশব্যাপী নিরবিচ্ছিন্ন ভাবে মানুষের সেবায় নিয়োজিত ছিল। বৈশ্বিক করোনা মহামারীতে যখন সারা পৃথিবীতে অর্থনৈতিক মন্দাভাব ঠিক সেসময় জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রগতির চাকা সচল রয়েছে। তিনি বলেন স্বাধীনতা বিরোধী অপশক্তি জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা ইতিহাস ঐতিহ্য সংস্কৃতির বিরুদ্ধে ভ্রান্ত ফতোয়া দিয়ে ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়! তাদেরকে সামাজিকভাবে প্রতিহত করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। তিনি আরও বলেন যতদিন জননেত্রী শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। শেখ হাসিনার জন্য, বাংলাদেশ ধন্য, শেখ হাসিনার সরকার, বার বার দরকার।

[caption id="attachment_259690" align="aligncenter" width="300"] সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে শীতবস্ত্র বিতরণ করা হয়।[/caption]

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন মাননীয় প্রধানমন্ত্রী, বিশ্ব মানবতার জননী, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এদেশের মানুষের জন্য প্রতিদিন ১৮ ঘন্টা পরিশ্রম করেন। বৈশ্বিক করোনা মহামারী,বন্যা,ঘূর্নিঝড় ও সাম্প্রদায়িক অপশক্তির শত ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন। নারীর অধিকার প্রসঙ্গে বলেন পৃথিবীতে যাহা কিছু কল্যাণকর, তার অর্ধেক করেছেন নারী, অর্ধেক করেছেন নর। নারী পুরুষের যোগ্য মর্যাদা থাকা উচিত। স্বাধীনতা বিরোধী চক্র নারী শিক্ষা, নারী নেতৃত্বের বিরুদ্ধে ভ্রান্ত ফতোয়া দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে! দেশে ৫ বার বন্যা হয়েছে, বৈশ্বিক করোনা ভাইরাসের সংক্রমনে কর্মহীন মানুষের মাঝে সরকারি ও বেসরকারিভাবে খাদ্য অর্থ সহায়তা দেওয়া হয়েছে। কোথাও কেউ না খেয়ে মারা যায়নি! উত্তরবঙ্গের মঙ্গা আজ সূদুর অতীত। স্বেচ্ছাসেবক লীগ কর্মহীন মানুষ কে খাদ্য সহায়তা দিয়েছে। কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে, করোনা রোগীর লাশ গোসল জানাজা দাফন করেছে! করোনা রোগী ও লাশ বহনের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস দিয়ে সেবা দিয়েছে। ঘরবন্দী অসুস্থ মানুষকে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ দেওয়ার জন্য কল সেন্টার ০৯৬১১৯৯৯৭৭৭ চালু করে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ সেবা চালু করেছে। মহান সংসদে মানবতার জননী বিশ্বনেতা জননেত্রী শেখ হাসিনা স্বেচ্ছাসেবক লীগের ভূয়সী প্রশংসা করেছেন। স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমাদের অসীম কৃতজ্ঞতা। সর্বোপরি বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। সবকিছু সম্ভব হয়েছে বাংলার গণমানুষের নেত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বের কারণে। বাংলাদেশের প্রতিটি সেক্টরে এখন উন্নয়ন অগ্রগতি দৃশ্যমান। বাংলাদেশ আজ রপ্তানীকারক দেশের তালিকায় স্থান করে নিয়েছে। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। বিএনপি জামাতের ইন্ধনে ধর্ম ব্যবসায়ী বাবুনগরী ও মামুনুল গং ধর্মের অপব্যাখ্যা দিয়ে ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তারা বঙ্গবন্ধু নিয়ে কটূক্তি করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে।তারা বাংলাদেশের স্বাধীনতা, বঙ্গবন্ধু, ও ৩০ লক্ষ শহীদের রক্তস্নাত পতাকায় আঘাত হানছে। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। স্বাধীনতা, বঙ্গবন্ধু, বাংলাদেশের সংবিধান ও প্রাণপ্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে স্বেচ্ছাসেবক লীগ কোন আপোষ করবে না। যারা দেশের ধারাবাহিক উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্থ করার চেষ্টা করবে, তাদের দাঁতভাঙা জবাব দিতে স্বেচ্ছাসেবক লীগ সবসময় প্রস্তুত রয়েছে। সাম্প্রদায়িক অপশক্তিকে উদ্দেশ্য করে তিনি বলেন আপনারা শান্তির কথা বলুন, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, নারীর অধিকার, নারী শিক্ষা নিয়ে কথা বলবেন না। যারা সাম্প্রদায়িক সম্প্রীতির বিনষ্ট করার চেষ্টা করবে তাদের রুখে দিতে স্বেচ্ছাসেবক লীগ যথেষ্ট বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এসময় আরো বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ফরিদা আক্তার হীরা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিনিয়র সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, উপদেষ্টা আশীষ কুমার মজুমদার, কৃষক লীগ সহ সভাপতি আব্দুল লতিফ তারিন,শিশু স্বর্গ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক কবির আহমেদ আখন্দ, সভাপতিত্ব করেন তেতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, সঞ্চালনা করেন খন্দকার শামসুজ্জামান, উপস্থিত ছিলেন দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ আলী আবরার, উপ - আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বরদা ভূষণ রায় লিটন সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App