×

জাতীয়

ক্র্যাবের নতুন সভাপতি মিজান সম্পাদক আরিফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২১, ১০:৪২ পিএম

ক্র্যাবের নতুন সভাপতি মিজান সম্পাদক আরিফ
ক্র্যাবের নতুন সভাপতি মিজান সম্পাদক আরিফ

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি-২০২১ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মিজান মালিক ও আলাউদ্দিন আরিফ। সভাপতি পদে মিজান মালিক ১৫৯ ভোট পেয়ে জয়লাভ করেছেন। একই পদে অপর প্রার্থী মির্জা মেহেদী তমাল ১০৪ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি পদে নিত্য গোপাল তুতু ১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্ধী মুহ: জাহাঙ্গীর আলম ১২০ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থীর মধ্যে আলাউদ্দিন আরিফ ১৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী আসাদুজ্জামান বিকু ১০৯ ভোট পেয়েছেন। যুগ্ম সম্পাদক পদে ১৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হাসান-উজ-জামান। অপর প্রার্থী আব্দুল লতিফ রানা, তার প্রাপ্ত ভোট ১০৫। অর্থ সম্পাদক পদে ১৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো: এমদাদুল হক খান। অপর প্রার্থী হরলাল রায় সাগর, তার প্রাপ্ত ভোট ৯৬। সাংগঠনিক সম্পাদক পদে ১৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহরিয়ার আরিফ। অপর প্রার্থী দিপন দেওয়ান, তার প্রাপ্ত ভোট ১০২। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ১৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রুদ্র মিজান। অপর প্রার্থী খন্দকার হানিফ রাজা, তার প্রাপ্ত ভোট ৭২। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাইফ বাবলু ১৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী জাহাঙ্গীর হোসেন বাবু, তার প্রাপ্ত ভোট ৮৩।

কার্যনির্বাহী তিনটি সদস্য পদের প্রার্থী ছিল চার জন। ১৫৯ ভোট পেয়ে প্রথম সদস্য হয়েছেন গোলাম সাত্তার রনি, ১৪৩ ভোট পেয়ে দ্বিতীয় সদস্য হয়েছেন এস এম মিন্টু হোসেন এবং ১৩৪ ভোট পেয়ে তৃতীয় সদস্য হয়েছেন কাজী জামশেদ নাজিম। দফতর সম্পাদক পদে ইসমাইল হুসাইন ইমু, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে সাজ্জাদ মাহমুদ খান, কল্যাণ সম্পাদক পদে নাহিদ তন্ময় এবং আন্তর্জাতিক সম্পাদক পদে রুদ্র রাসেল বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

ক্র্যাব কার্যালয়ে আজ ০৯ জানুয়ারি শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ১৩ টি পদের মধ্যে ০৯টি পদে ২০জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। চারটি সম্পাদকীয় পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। মোট ২৮১ জন ভোটারের মধ্যে ২৭০ টি ভোট পড়েছে। ব্যালট বাতিল হয়েছে ৭ (সাত) টি।

পাঁচ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন ইন্ডপেন্ডেন্ট টিভির স্পেশাল করেনপন্ডেন্ট পারভেজ খান। অপর সদস্যরা হলেন, দৈনিক জবাবদিহির নির্বাহী সম্পাদক তৌহিদুর রহমান, সিনিয়র সাংবাদিক শেখ নজরুল ইসলাম, আবুল হোসেন ও ডিকাব এর ট্রেজারার আহমদ আতিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App