×

রাজধানী

তাপসকে সাঈদ খোকন, আগে নিজেকে দুর্নীতিমুক্ত করুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২১, ০১:০১ পিএম

তাপসকে সাঈদ খোকন, আগে নিজেকে দুর্নীতিমুক্ত করুন

বক্তব্য রাখছেন সাঈদ খোকন। ছবি: ভোরের কাগজ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস কে উদ্দেশ্য করে সংস্থাটির সাবেক মেয়র সাঈদ খোকন বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করার আগে আপনি নিজেকে দুর্নীতিমুক্ত করুন।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে হাইকোর্ট সংলগ্ন কদম ফোয়ারার সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন সাঈদ খোকন। রাজধানীর ফুলবাড়ীয়ায় মার্কেট গুঁড়িয়ে দেওয়া ক্ষতিগ্রস্ত দোকানদার এর ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

সাঈদ খোকন বলেন, দায়িত্ব নিয়েই মেয়র তাপস একের পর এক গলাবাজি করে আসছেন। ডিএসসিসির শত শত কোটি টাকা নিজ মালিকানাধীন ব্যাংককে রেখেছেন। অথচ কর্মচারীদের বেতন ঠিকমতো দিতে পারছেন না। করোনাকালে মানুষ যখন সবকিছু হারিয়ে নিঃস্ব, অসহায় তখন মেয়র তাপস তাদের পাশে না দাঁড়িয়ে পথে বসেছেন। তাই তাপস মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

তিনি বলেন, ফুলবাড়িয়া মার্কেট যেসব দোকান উচ্ছেদ করা হয়েছে, সেগুলোকে অবৈধ বলার সুযোগ নাই। কারণ উচ্চ আদালতের নির্দেশে ডিএসসিসির বোর্ড সভায় এসব দোকানের বৈধতা দেওয়া হয়েছে। সিটি করপোরেশনকে তারা নিয়মিত ভাড়া দিয়ে আসছেন। ট্রেড লাইসেন্স করেছেন। সকল নিয়ম কারণ তারা মেনে দোকান করে আসছেন। অথচ দায়িত্ব নিয়েই কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ তাদেরকে উচ্ছেদ করেছে। যা কোনোভাবেই ঠিক হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App