×

খেলা

আই লিগে জয় দিয়ে শুরু জামালদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২১, ০৫:৫১ পিএম

আই লিগে জয় দিয়ে শুরু জামালদের

জয়সূচক গোলের পর রাফায়েল ওডোভিন ও গোলদাতা ফয়সাল আলিকে নিয়ে জামাল ভূঁইয়ার উচ্ছ্বাস

ভারতের আই লিগে খেলতে গত বছরের নভেম্বর মাসে কলকাতার মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। সাইফ স্পোর্টিং থেকে ধারে ভারতের ক্লাবটিতে খেলতে গেছেন তিনি। আজ সুদেভা মুনলাইটের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হয়েছে জামালের ভারতে খেলার মিশন। উদ্বোধনী দিনের খেলায় মোহামেডান ক্লাব প্রতিপক্ষকে হারিয়েছে ১-০ গোলে। জামাল ভূঁইয়া ম্যাচে কোনো গোল-অ্যাসিস্ট করতে না পারলেও ছিলেন মধ্যমাঠের কান্ডারি হয়ে।

সল্ট লেক স্টেডিয়ামে জামাল ভূঁইয়াদের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন ফয়সাল আলি। সুরজ রাওয়াতের পাস থেকে বল পেয়ে দলকে জয় এনে দেন তিনি। তার আগে শুক্রবার মোহামেডানের কোচ হোসে হাভিয়ার সঙ্গে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। যেখানে প্রথম ম্যাচ, লিগ এবং নিজের অভিজ্ঞতা নিয়ে কথা বলেছেন বাংলাদেশ অধিনায়ক।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জামাল বলেন, ‘আমি হিরো আই লিগ খেলার জন্য মুুখিয়ে আছি। মোহামেডানে খেলা আমার জন্য নতুন চ্যালেঞ্জ। স্পেশালও বটে। প্রত্যেকেই রেজাল্ট চান। আমিও চাই। সেই চ্যালেঞ্জ নিয়ে এসেছি। আশা করি, ভালো কিছুই হবে। এ মুহূর্তে আমি নিজের এবং দলের ওপর ফোকাস রাখছি।’

ভারতে খেলতে গিয়ে জামাল ভূঁইয়া চাপ অনুভব করছেন কিনা এমন প্রশ্নের জবাবে সাইফ স্পোর্টিংয়ের সাবেক এ খেলোয়াড় বলেন, ‘আমি কোনো চাপ অনুভব করছি না। আপনি যেখানেই ফুটবল খেলতে যান চাপ থাকবেই। আর চাপ সামলাতে না পারলে তো ফুটবল খেলা যাবে না। তাই মাঠে নামা বা না নামা নয়, আমি নিজের খেলার ওপর নজর দেব। আমি যে বড় ম্যাচগুলো খেলেছি সেগুলোর অভিজ্ঞতা অবশ্যই কাজে লাগাব। আমাদের দলে যারা তরুণ আছে, তাদের সঙ্গে আমি অভিজ্ঞতা শেয়ার করতে পারব। তাছাড়া আমাদের দলে অনেকেই আছেন যাদের বড় ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে। সবকিছু মিলিয়ে ভালোই হবে।’

জামাল ভূঁইয়া আরো জানান, ইউরোপ ও এশিয়ায় খেলার মধ্যে অনেক পার্থক্য। আবহাওয়া ও পারিপার্শ্বিকতার মধ্যে অনেক পার্থক্য। তবে আমি অনেক দিন ধরে এশিয়াতে আছি এবং খেলছি। তাই এখানে খেলতে অভ্যস্ত হয়েছি। তবে ইউরোপে খেলার অভিজ্ঞতাও আমার কাজে লাগবে। ম্যাচ খেলার আগে মোহামেডানের সংবাদ সম্মেলনে উপস্থিত থাকার কথা রয়েছে জামাল ভূঁইয়ার। এরপরই শুরু হবে তার মোহামেডান ক্যারিয়ার। টুর্নামেন্টে মোহামেডান ম্যাচ খেলবে মোট ৯টি। দলটির পরের ম্যাচ চার্চিল ব্রাদার্স। ওই ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৪ জানুয়ারি। ট্রাও এফসির বিপক্ষে মোহামেডানের পরের ম্যাচটি ১৯ জানুয়ারি।

উল্লেখ্য, এবারের আই লিগে অংশগ্রহণ করছে ১১টি দল। টুর্নামেন্টের শেষ ম্যাচ ১৮ মার্চ। আর বাংলাদেশ প্রিমিয়ার লিগের মধ্য আসরেই মোহামেডান ছেড়ে সাইফে চলে আসার কথা রয়েছে জামাল ভ‚ঁইয়ার। এদিকে সাইফ স্পোর্টিং বাংলাদেশ ফেডারেশন কাপের ফাইনালে উঠেছে। জামাল ভারতে থেকেও শুভকামনা জানাচ্ছেন দলের প্রতি। তিনি চান, তারা ভালো খেলুক এবং চ্যাম্পিয়ন হোক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App