ভারতে হাসপাতালে আগুন, ১০ নবজাতকের মৃত্যু

আগের সংবাদ

সময়মতো প্রণোদনার কারণেই অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে

পরের সংবাদ

অভিষেকের অপেক্ষায়

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২১ , ১:১৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৯, ২০২১ , ১:১৮ অপরাহ্ণ

সুন্দরী প্রতিযোগিতা থেকে অভিনয়ে। এরই মধ্যে কেউ কেউ সিনেমাতেও লিখিয়েছেন নাম। অভিনয়ও করেছেন আগ্রহ নিয়ে। কিছু সিনেমার আংশিক কাজ শেষ, কিছু রয়েছে মুক্তির অপেক্ষায়। আর তাই বড় পর্দায় অভিষেকের দিন গুনছেন এ সুন্দরীরা। তেমনই কয়েকজন অভিনেত্রীর অভিনীত সিনেমার হালচাল নিয়ে এ প্রতিবেদন। লিখেছেন শাকিল মাহমুদ

জাহারা মিতু

২০১৭ সালের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় প্রথম রানার আপ হন জাহারা মিতু। উপস্থাপনার পাশাপাশি টিভি নাটকে অভিনয় করলেও বড়পর্দায় তার আগমনের যাত্রাটা বড় আকারেই। শাকিব খানের বিপরীতে ‘আগুন’ নামক সিনেমায় কাজ করার মধ্য দিয়ে বড়পর্দায় যাত্রা শুরু করেন তিনি। অবশ্য সিনেমার বেশ খানিকটা কাজ এখনো বাকি। এর মাঝে জাহারা মিতু যুক্ত হয়েছেন ‘কমান্ডো’ নামক একটি সিনেমায় যেখানে তার বিপরীতে রয়েছেন কলকাতার অভিনেতা দেব। সিনেমার ৪০ শতাংশ কাজ সম্পন্ন। বাকি কাজ খুব শিগগিরই শুরু হবে বলে জানা গেছে। নামি তারকা অভিনেতাদের হাত ধরে জাহারার সিনেমার পথচলা শুরু বলেই বেছে বেছে কাজ করার পরিকল্পনা রয়েছে তার। যেনতেন গল্পে নিজেকে প্রকাশ করতে একেবারেই নারাজ এ অভিনেত্রী। ফলে সিনেমার অসংখ্য প্রস্তাব পেলেও মানের দিক বিবেচনা করে সেসব কাজ থেকে নিজেকে একটু দূরে রাখছেন তিনি। তবে ভালো গল্প, চরিত্র পেলে নিজেকে নিয়ে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত জাহারা মিতু।

জান্নাতুল ফেরদৌস ঐশী

জাহারা মিতুর মতো মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা ২০১৮ এর বিজয়ীর মুকুট ওঠে জান্নাতুল ফেরদৌস ঐশীর মাথায়। এ বিজয়ী সুন্দরী প্রথম সিনেমা হিসেবে যুক্ত হন ‘মিশন এক্সট্রিম’ নামক সিনেমায়। এ সিনেমার সঙ্গে যুক্ত হওয়ার কিছুদিন আগেই সিনেমার ব্যাপারে ঐশীর সঙ্গে কথা হয় নির্মাতা সানি সানোয়ারের। একদিন হঠাৎ সানি সানোয়ার কল করে তাকে অফিসে যেতে বলেন। অফিসে যাওয়ার পর ঐশীকে সাইনিং পেপার দিয়ে সিগনেচার করতে বলেন তিনি। এ কথা শুনে খানিকটা নার্ভাস ফিল করেন ঐশী এবং বলেন, তিনি এখনো প্রস্তুত নন। এর প্রেক্ষিতে সানি সানোয়ার বলেন, ‘সিনেমাতেই তো যুক্ত হচ্ছো। বাড়ি থেকে পালিয়ে বিয়ে তো আর করছ না!’ এরপর খানিকক্ষণ ভেবে ঐশী সাইন করেন এবং ইতোমধ্যে কাজটি শেষ হয়েছে। সিনেমাতে তার চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং ছিল। একে সিনেমায় নতুন। তার ওপর তার চরিত্রটির বয়স বেশি। ফলে নিজের বয়সের চেয়ে বেশি বয়সে নিজেকে ডাইভার্ট করাটা ঐশীর জন্য একটু কঠিনই ছিল। বর্তমানে ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এছাড়াও ঐশী অভিনয় করেছেন ‘রাত জাগা ফুল’ ও ‘আদম’ নামক দুটো সিনেমায়। ক্যারিয়ারের শুরুতে পর পর তিনটি সিনেমায় যুক্ত হওয়ার অনুভ‚তি ভিন্ন রকম হলেও ঐশীর প্রতিটা সিনেমায় যুক্ত হওয়ার অনুভূতি আলাদা আলাদা। তিনটি সিনেমার গল্প তিন রকম, আলাদা চরিত্র। ফলে উৎসাহের সঙ্গে সঙ্গে চ্যালেঞ্জটাও ছিল বেশি। এছাড়া আলাদা নির্মাতাদের সঙ্গে কাজের আলাদা অভিজ্ঞতা রয়েছে তার। এ অভিজ্ঞতা কাজে লাগিয়ে সামনে গিয়ে যেতে প্রত্যয়ী জান্নাতুল ফেরদৌস ঐশী।

সামিয়া অথই

এদিকে ২০১৬ সালে চ্যানেল আই সেরা নাচিয়ে প্রতিযোগিতায় সেরা ১০ এবং ২০১৮ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় ২য় রানার আপ হওয়া সামিয়া অথই প্রথমবারের মতো যুক্ত হয়েছেন সিনেমায়। ‘দামাল’ নামক একটি সিনেমার মাধ্যমে এ অভিনেত্রীর বড়পর্দায় অভিষেক ঘটতে যাচ্ছে। এর আগে বিজ্ঞাপনে মডেলিং, র‌্যাম্প মডেলিং, উপস্থাপনা এবং নাটকে অভিনয় করেছেন অথই। লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার পর থেকে বাংলাদেশ এবং কলকাতা থেকে বেশকিছু সিনেমায় কাজ করার প্রস্তাব পেলেও গল্প এবং চরিত্র পছন্দ না হওয়ায় সিনেমায় কাজ করা হয়নি। তবে দামাল সিনেমার গল্প পছন্দ হওয়ায় কাজ করার জন্য যুক্ত হন। সিনেমার কাজ প্রসঙ্গে জানিয়ে অথই বলেন, সিনেমাটিতে আমার যে চরিত্র সেখানে অভিনয় করার অনেক জায়গা রয়েছে। তাছাড়া এর গল্প, চরিত্র এবং রায়হান রাফি ভাইয়ার কাজের প্রতি ভালো লাগার ফলে সিনেমাটি একজন হওয়া। সিনেমার কাজ শুরু হওয়া নিয়ে অথই জানান, এ মাসের মধ্যেই সিনেমার শুটিং শুরু হবে বলে আশা করা যাচ্ছে। অভিনয়ের প্রতি ভালোবাসা বড়পর্দায় কাজের অনুপ্রেরণা জুগিয়েছে অথইকে। সামনে আরো ভালো কিছু করার কথা জানিয়ে অথই বলেন, প্রথমে সেরা নাচিয়ে এরপর লাক্স সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে নিজেকে আরো ভালোভাবে প্রমাণ করার চেষ্টা করেছি। মানুষের ভালোবাসা ও বিশ্বাসের কারণে নাটকে অভিনয় করেছি। এবার সিনেমায়। এভাবেই সামনের দিকে এগিয়ে যেতে চাই। ভালো কাজ করতে চাই। কাজের প্রতি দায়িত্ববোধ নিয়ে সামনে এগিয়ে যাওয়াই সামিয়া অথইর লক্ষ্য।

প্রিয়মনি

অথই ছাড়াও ২০১৮ সালের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার সেরা ১০ সুন্দরীর তালিকায় থাকা প্রিয়মনি প্রথমবারের মতো বড়পর্দায় অভিষিক্ত হতে যাচ্ছেন রাজু আলীমের ‘ভালোবাসার প্রজাপতি’ সিনেমার মাধ্যমে। সিনেমায় তিনি একজন ফ্যাশন মডেল হিসেবে অভিনয় করেছেন। বর্তমানে সিনেমার কাজ প্রায় শেষের দিকে। এছাড়া সৈকত নাসিরের ‘দ্য বর্ডার’ নামক সিনেমার একটি গানে পারফর্ম করেছেন তিনি। এ কাজগুলো ছাড়াও কয়েকটি স্ক্রিপ্ট রয়েছে তার হাতে। সেগুলো থেকে কয়েকটি পড়েছেন। কিন্তু গল্প, চরিত্র মনের মতো না হওয়ায় কাজ করবে কি করবে না এ নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগতে হচ্ছে এ সুন্দরীকে! বছরে সব ধরনের কাজ করে নিজেকে শো-আপ করার পক্ষপাতী নন তিনি। বেছে বেছে মানসম্মত, কাজ করে দর্শকের ভালোবাসা পাওয়াই তার মূল লক্ষ্য। অভিনয়ের দিকে নজর দেয়া ছাড়াও স্বাস্থ্য সচেতন প্রিয়মনি। প্রতিদিন দুই ঘণ্টা জিম করে নিজেকে ফিট রাখছেন। এছাড়াও দক্ষ অভিনেত্রী হওয়ার জন্য নিয়মিত ২ ঘণ্টা করে ডান্সও প্র্যাকটিস করছেন। অভিনয়ের ক্ষেত্রে প্রিয়মনির অ্যাকশনধর্মী, বাণিজ্যিক সিনেমা পছন্দ। তার পাশাপাশি ভিন্নধারার সিনেমাতেও কাজের আগ্রহ রয়েছে।

শিরিন আক্তার শিলা

এছাড়া ২০১৮ সালের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় প্রথম রানার আপ হওয়া নিশাত নাওয়ার সালওয়া প্রথম সিনেমা হিসেবে স্বপ্নে দেখা রাজকন্যা নামক সিনেমার মাধ্যমে বড়পর্দায় নাম লেখান। এরপর এই তুমি সেই তুমি এবং বীরত্ব নাম দুটি সিনেমায় নিজেকে যুক্ত করেন। এদিকে মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯ এর বিজয়ী শিরিন আক্তার শিলা ও একই আসরে প্রথম রানার আপ হওয়া আলিশা ইসলাম ভালোবাসার প্রজাপতি সিনেমা দিয়ে নিজেদের নাম লেখান বড়পর্দায়। এদের প্রত্যেক সুন্দরী অপেক্ষায় রয়েছেন সিনেমায় নিজেদের ছোঁয়া দিয়ে ভালো কিছু দিতে। দর্শকও অপেক্ষায় রয়েছে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়