×

খেলা

উইন্ডিজ সিরিজের আগে প্রস্তুত হচ্ছেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২১, ০৫:১৭ পিএম

উইন্ডিজ সিরিজের আগে প্রস্তুত হচ্ছেন সাকিব

সাকিব আল হাসান।

ঘরের মাঠে ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। এমনকি এই সিরিজের মধ্যদিয়ে আন্তর্জাতিক আঙিনায় প্রত্যাবর্তন করবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই গত ৩ জানুয়ারি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন তিনি। এমনকি দেশে ফেরার চার দিনের মাথায় অনুশীলনে নেমে পড়লেন টাইগার দলের প্রাণ ভোমরা সাকিব।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে আজ হোম অব ক্রিকেট মিরপুরে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তাকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা একটু বেশি। তাইতো উইন্ডিজ সিরিজে নিজকে মেলে ধরতে মুখিয়ে আছেন সাবিক। ক্যারিবীয়দের বিপক্ষে মূল সিরিজকে সামনে রেখে ১০ জানুয়ারি শুরু হবে দলীয় অনুশীলন। তার আগে অবশ্য কয়েকদিন ধরে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন টাইগাররা। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, তাসকিনদের সঙ্গে এবার ব্যক্তিগত অনুশীলনে যোগ দিলেন সাকিব।

আজ সকালে অনুশীলনে এসে ব্যাটিংয়ে নেমে পড়েন সাকিব। ধীরে ধীরে তার অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। তিনি বেশ স্বাচ্ছন্দে ব্যাট হাতে ঘাম ঝড়িয়েছেন। কিছুতেই তার ব্যাটিং ক্ষুদা মিটছিল না। এরপর বল হাতেও নিজকে ঝালিয়ে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। এর আগে অবশ্য ঘরোয়া টুর্নামেন্ট দিয়ে ২২ গজে ফিরেছেন সাকিব। তবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফেরার টুর্নামেন্টে ভালো করতে পারেননি তিনি। আসরে জেমকন খুলনার হয়ে নয় ম্যাচে ব্যাট হাতে করেছেন ১১০ রান আর বল হাতে নিয়েছেন ৬ উইকেট।

টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের আগে শ্বশুরের অসুস্থতার জন্য যুক্তরাষ্ট্রে ফিরে যান সাকিব। কিন্তু যুক্তরাষ্ট্রে পৌঁছানোর আগেই না ফেরার দেশে পাড়ি জমান তার শ্বশুর মমতাজ আহমেদ। কিছুদিন পরিবারের সঙ্গে সময় কাটিয়ে দেশে ফেরেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App