×

সারাদেশ

মেহেরপুরে দ্বিতীয় স্ত্রী হত্যায় স্বামীসহ প্রথম স্ত্রীর ফাঁসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২১, ০৭:৩৬ পিএম

মেহেরপুরে দ্বিতীয় স্ত্রী হত্যায় স্বামীসহ প্রথম স্ত্রীর ফাঁসি

মেহেরপুরে জরিনা খাতুন নামের এক গৃহবধুকে হত্যার দায়ে স্বামীসহ প্রথম স্ত্রীর ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সোমবার সকাল ১১ টার দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা জজ রিপতি কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন, সদর উপজেলার যাদবপুর গ্রামের নবীছদ্দীনের ছেলে সাইদুল ইসলাম ও তার ১ম স্ত্রী জমেলা খাতুন। এ রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

মামলা এজাহারে জানা গেছে, ২০১০ সালে সদর উপজেলার যাদবপুর গ্রামের সাইদুল ইসলাম ও তার ১ম স্ত্রী জমেলা খাতুন দুজনে মিলে ২য় স্ত্রী জরিনা খাতুনকে হত্যার পর একটি আলুক্ষেতের মধ্যে পুতে রাখে। কয়েকদিন পর পুলিশ লাশ উদ্ধার করে। এ ঘটনায় ২০১০ সালের ৬ জানুয়ারি হাবিবুর রহমানের স্ত্রী ও জরিনা খাতুনের বোন ফেরদৌসি খাতুন বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে মেহেরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। ঘটনায় জড়িত সন্দেহে সাইদুল ইসলাম ও তার ১ম স্ত্রী জমেলা খাতুনকে আটকের পর আদালতে নেয়া হলে তারা ১৬৪ ধারায় দোষ শিকার করে জবানবন্দি দেন। ঘটনার সাথে জড়িত না থাকায় ৩ জনকে চার্জশিট থেকে অব্যাহতি দেয়া হয়। মামলায় ১৪ জন সাক্ষি আদালতের তাদের সাক্ষ্য প্রদান করেন। আসামিদের জবানবন্দি, সাক্ষ্যগ্রহণ, ও দীর্ঘ পর্যালোচনা শেষে আদালত এ আদেশ দেন।

মামলায় সরকার পক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক এবং আসামি পক্ষে নারগিস আরা আইনজীবীর দায়িত্ব পালন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App