×

খেলা

ব্রাজিলিয়ানের সহায়তায় সেমিতে আবাহনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২১, ০৮:৫৫ পিএম

ব্রাজিলিয়ানের সহায়তায় সেমিতে আবাহনী

আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফ্রান্সিসকো রদ্রিগেজকে বাধা দিচ্ছেন উত্তর বারিধারা ক্লাবের খেলোয়াড়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ ফেডারেশন কাপের শেষ কোয়ার্টার ফাইনাল ম্যাচে আজ খেলতে নামে শক্তিশালী ঢাকা আবাহনী। তাদের প্রতিপক্ষ ছিল খর্বশক্তির দল উত্তর বারিধারা ক্লাব। আর এই বারিধারাকে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মাত্র ১-০ গোলের ব্যবধানে হারিয়ে শেষ দল হিসেবে শেষ চারে জায়গা করে নেয় ফেডারেশন কাপের সবচেয়ে সফল দল ঢাকা আবাহনী। তবে ম্যাচটিতে একদম শেষ মুহূর্তে গিয়ে একটি গোল পেয়ে জয় পেতে সমর্থ হয় আকাশি-নীল জার্সিধারীরা। পুরো ম্যাচটির একমাত্র গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফ্রান্সিসকো রদ্রিগেজ।

নির্ধারিত ৯০ মিনিটের পর ইনজুরি সময়ে তৃতীয় মিনিটে আবাহনীকে উদ্ধার করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। নাসির উদ্দিন চৌধুরীর থ্রোয়িং ধরে লম্বা করে উত্তর বারিধারার বক্সে বল ফেলেছিলেন আবাহনীর আফগান ডিফেন্ডার মাসিহ সাইঘানি। নাবিব নেওয়াজ জীবন বলটি থামিয়ে ফেলেন ফ্রান্সিসকোর পায়ের কাছে। কোনো ভুল করেননি ব্রাজিলিয়ান। বল জালে পাঠিয়ে স্বস্তি দেন আবাহনী শিবিরে।

এই ম্যাচটিতে ফ্রান্সিসকো রদ্রিগেজ গোল করে ফের বিদেশিদের আধিপত্যটাকেই প্রমাণ করলেন যেন। কারণ আবাহনী ফেডারেশন কাপে গ্রæপ পর্ব ও কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলেছে তার মধ্যে মাত্র ১ জন বাংলাদেশি খেলোয়াড় গোল করতে সমর্থ হয়েছেন।

আবাহনী প্রথম ম্যাচে তাদের চিরপ্রতিদ্ব›দ্বী ঢাকা মোহামেডানকে ৩-০ গোলে হারায়। সেই ম্যাচটিতে বাংলাদেশের জুয়েল জোড়া গোল করেন। আর আফগান ফুটবলার মাসিহ সাইঘানি অন্য গোলটি করেন। গ্রæপ পর্বের দ্বিতীয় ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে ২-১ গোলের জয়ে দুটি গোলই আসে বিদেশিদের পা থেকে। আবাহনীর হয়ে ২টি গোল করেন যথাক্রমে মাসিহ সাইঘানি ও হাইতির কার্ভেনস বেলফোর্ট। ফলে ৩ ম্যাচ মিলিয়ে আবাহনীর করা ৬টি গোলের ৪টিই করেছেন বিদেশিরা।

এদিকে আবাহনী এখন সেমিফাইনালের ম্যাচে মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের বিপক্ষে। ফলে বলা যায় ফেডারেশন কাপের সবচেয়ে বিগ ম্যাচ হতে যাচ্ছে এটি। আবাহনী এবার মাঠে নেমেছে তাদের শিরোপা পুনরুদ্ধারে। অন্যদিকে বসুন্ধরা কিংস খেলছে শিরোপা ধরে রাখার মিশন নিয়ে। আবাহনী নতুন মৌসুম শুরুর আগেই জানিয়েছিল যে তারা এবার শিরোপা পুনরুদ্ধার করতে চায়। তবে তারা কোয়ার্টার ফাইনালে এসে ধাক্কা খেয়েছিল প্রায়। আবাহনী ও বসুন্ধরা দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে আগামী ৭ জানুয়ারি মুখোমুখি হবে।

অন্যদিকে প্রথম সেমিফাইনালে লড়াই করবে চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড। তাদের ম্যাচটি হবে ৬ জানুয়ারি। টানা ২ দিন ২টি সেমিফাইনাল ম্যাচ হওয়ার পর ফাইনালের আগে ২ দিন বিরতি থাকবে। ২ দিন পর আগামী ১০ জানুয়ারি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ফলে যে দলগুলো ফাইনালে খেলবে তারা নিজেদের ঝালিয়ে নেয়ার জন্য আরো ২ দিন সময় পাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App